দশ হাসপাতাল ঘুরেও সিট না পেয়ে বৃদ্ধার মৃত্যু

বড়লেখা (সিলেটে) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২১, ১৯:৪৫

সিলেটের প্রায় ১০টি হাসপাতালে ঘুরে কোনো সিট না পেয়ে শেষ বেলায় বিয়ানীবাজার স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা আইসোলেশন ওয়ার্ডে ঠাঁই পেয়েছিলেন মৌলভীবাজারের বড়লেখার লালচান বিবি (৭২) নামে এক বৃদ্ধা। শরীরে করোনা উপসর্গ নিয়ে তিনি ভুগছিলেন।

হাসপাতালে ভর্তির সুযোগ পেয়েও শেষ রক্ষা হলো না। হাসপাতালে ভর্তির এক ঘণ্টার মধ্যে মারা গেলেন লাল চান বিবি৷ শনিবার বিকাল সাড়ে ৪টায় হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে বৃদ্ধার মৃত্যু হয়৷

বিষয়টি নিশ্চিত করেছেন বিয়ানীবাজার স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু ইসহাক আজাদ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বড়লেখা উপজেলার গ্রামতলা গ্রামের করোনা সন্দেহভাজন লাল চান বিবি সিলেটের প্রায় দশটি হাসপাতাল ঘুরে কোনো সিট না পেয়ে প্রচন্ড শ্বাসকষ্ট নিয়ে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। হাসপাতাল কর্তৃপক্ষ করোনা রোগীর জন্য নির্ধারিত ১০টি আইসোলেশন ইউনিটের একটি বেডের ব্যবস্থা করে দেয়। সেখানে ভর্তির ঘণ্টাখানেকের মধ্যে লাল চান বিবির শ্বাসকষ্টের মাত্রা বেড়ে যায়। শ্বাসকষ্টের মাত্রা অতিরিক্ত বেড়ে যাওয়ায় তার মৃত্যু হয়।

বিয়ানীবাজার স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু ইসহাক আজাদ লাল চান বিবির মৃত্যুর কথা নিশ্চিত করে জানান, সিলেটের ১০টি হাসপাতাল ঘুরে কোনো সিট না পেয়ে করোনা উপসর্গ নিয়ে বিয়ানীবাজার হাসপাতালে ভর্তি হওয়া সেই বৃদ্ধা প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিলেন। মূলত শ্বাসকষ্টের কারণেই তার মৃত্যু হয়।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এসএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :