‘এডিস নির্মূলে ৩০০ টন ওষুধ আনা হয়েছে’

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২১, ২১:০৮

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, গাজীপুর সিটিতে ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে পোল্যান্ড থেকে ৩০০ টন ওষুধ আমদানি করা হয়েছে। ৩০০টি ফগার মেশিনের মাধ্যমে ৫৭টি ওয়ার্ডের প্রতিটি পাড়া-মহল্লায় এ ওষুধ ছিটানো হবে।

শনিবার দুপুরে মেয়র গাজীপুর সিটি করপোরেশনে এডিস মশা নির্মূলে মশক নিধন কর্মসূচির উদ্বোধনকালে সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় মেয়র আরো বলেন, কোনোভাবেই যেন ডেঙ্গু মশা আমাদের মানুষের ক্ষতি করতে না পারে- সেজন্যে আজ থেকে কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো। পর্যায়ক্রমে ৫৭টি ওয়ার্ডের ৭৬জন কাউন্সিলরের কাছে এ ওষুধ পৌঁছে দেয়া হবে। সকলের সহযোগিতায় গাজীপুর সিটিকে ’ডেঙ্গু জিরো’ করা হবে।

মেয়র বলেন, বাড়ির আশেপাশে কোন পাত্রে বা টপে, বিল্ডিংয়ের ছাদে কিংবা কোন স্থানে জমে থাকা পানি থেকে এডিস মশার জন্ম হয়ে ডেঙ্গু রোগের যেন বিস্তার না হয়, সেজন্য সকল নাগরিককে সচেতন থাকতে হবে। গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডের সকল কাউন্সিলর, কর্মকর্তা, কর্মচারীকে তিনি এ মশক নিধনে একযোগে কাজ করার আহবান জানান।

এর আগে মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে সিটি করপোরেশনের টঙ্গী বাজার এলাকা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে জয়দেবপুর পর্যন্ত ফগার মেশিনের মাধ্যমে ১৫ কিলোমিটার এলাকাজুড়ে মশক নিধনে ওষুধ ছিটানো হয়।

এসময় তার সঙ্গে ছিলেন- সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. সোহরাব হোসেন, বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর হাজী মনিরুজ্জামান, কাউন্সিলর মো. রফিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম, মাওলানা মন্জুর হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :