চন্দনাইশে কমিউনিটি ক্লিনিকে আ.লীগ নেতার চিকিৎসা সরঞ্জাম

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২১, ২১:২৪

চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার দুটি কমিউনিটি ক্লিনিকে ‘ন্যাবুলাইজার’ ও ‘পালস অক্সিমিটার’ দেয়া হয়েছে। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য এবং রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির প্রেসিডেন্ট আব্দুল কৈয়ূম চৌধুরী নিজস্ব অর্থায়নে এসব চিকিৎসা সরঞ্জাম দেন।

শনিবার দুপুরে রায়জোয়ারা কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি সুকান্ত রুদ্র এবং চাগাচর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি শামসুল ইসলামের কাছে হস্তান্তর করেন। সাধারণ যেসব রোগী ফুসফুসের সমস্যায় আক্রান্ত এবং চিকিৎসাধীন অবস্থায় আছে তাদের জন্য এই নেবুলাইজার কার্যকরী ভূমিকা পালন করে।

শিশু বা বয়স্ক মানুষ বা যেসব লোক ইনহেলার ব্যবহার করতে পারে না বা ইনহেলার ব্যবহার করা কষ্টসাধ্য তাদের জন্য নেবুলাইজার একটি উত্তম ও সুবিধাজনক উপায়। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত বা উপসর্গ রয়েছে এমন রোগীদের রক্তে অক্সিজেনের মাত্রা পরিমাপ করার জন্য পালস অক্সিমিটার সাহায্যকারী যন্ত্র।

এসব চিকিৎসা সরাঞ্জাম গ্রামাঞ্চলের কমিউনিটি ক্লিনিকগুলোতে না থাকায় দ্রুত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত গ্রামাঞ্চলের সাধারণ মানুষ। প্রতিটি কমিউনিটি ক্লিনিকে এসব চিকিৎসা উপকরণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মনে করেন এলাকাবাসী।

সরঞ্জাম হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য নাহিয়ান হোজাইফ রনি, ইলিয়াছ বিন সাঈদ, দোহাজারী পৌরসভা ছাত্রলীগ নেতা আবু রায়হান ফাহিম, বাবর আলী প্রমুখ।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এসএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :