বুড়ো হাফিজের ঘূর্ণিতে পাকিস্তানের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ আগস্ট ২০২১, ১২:০০ | প্রকাশিত : ০১ আগস্ট ২০২১, ১১:৫০

প্রথমে ব্যাট করে খুব বেশি রান তুলতে পারেনি সফররত পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। তাই জয়ের জন্য ভরসা ছিল বোলাররাই। আর সেই দায়িত্বটা ভালোভাবেই পালন করেছেন দলের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। ৪ ওভারে মাত্র ৬ রানের খরচায় একটি করে মেডেন এবং উইকেট নিয়েছেন হাফিজ। আর তাতেই ৭ রানে রোমাঞ্চকর জয় পেয়েছে বাবর আজম বাহিনী।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে উইকেটে ১৫৭ রান তুলে পাকিস্তান। জবাবে ১৫০ রানে থেমেছে উইন্ডিজের ইনিংস।

ঘরের মাটিতে ১৫৮ রানের লক্ষ্যটা ক্যারিবীয়দের জন্য খুব বেশি ছিল না। কিন্তু বুড়ো হাফিজের ৪ ওভারের স্পেলে মাত্র ৬ রান করতে পেরেছে ক্যারিবীয়রা, হারিয়েছে ফ্লেচারের উইকেট। একটি মেইডেনও করেছেন হাফিজ।

হাফিজের কিপটে বোলিংয়ে ১২ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজ করতে পারে মাত্র ৭০ রান। ততক্ষণে সাজঘরে ফ্লেচার (০), ক্রিস গেইল (২০ বলে ১৬) ও শিমরন হেটমায়ার (১৮ বলে ১৭)। খানিক পর আঘাত পেয়ে আহত অবসরে যান বাঁহাতি ওপেনার এভিন লুইসও (৩৩ বলে ৩৫)।

এমতাবস্থায় ম্যাচটা উইন্ডিজের নাগালের বাইরে চলে যায়। এরপরও শেষ চেষ্টা চালিয়েছিলেন উইকেটকিপার ব্যাটসম্যান নিকোলাস পুরান। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছিলো। মাত্র ৩৩ বলে ৬২ রান তুলে অপরাজিত ছিলেন পুরান।

এর আগে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটা ছিল দুর্দান্ত। ২০ রান তুলে ওপেনার শার্জিল খান ফিরলেও পরের উইকেটে আপনতালে রান তুলতে থাকেন মোহাম্মদ রিজওয়ান এবং বাবর আজম। ৩৬ বলে ৪৬ রানে ফেরেন রিজওয়ান। অন্যদিকে বাবরের সংগ্রহ ৪০ বলে ৫১ রান।

পাকিস্তানের শেষটা অবশ্য ভালো হয়নি। তাই বড় সংগ্রহের দিকে এগোতে থাকা সফরকারীরা থেমেছে ১৫৭ রানেই।

(ঢাকাটাইমস/০১আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :