বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২০ কিলোমিটার যানজট

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ আগস্ট ২০২১, ১২:৫৮ | প্রকাশিত : ০১ আগস্ট ২০২১, ১২:৩৭

ঢাকামুখী গণপরিবহনের চাপ বাড়তে থাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইলের রাবনা থেকে বাইপাস পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। এ কারণে মানুষকে চরম ভোগান্তিতে পড়তে হয়। বেশি দুর্ভোগে পড়েছেন নারী, শিশু ও বয়োবৃদ্ধরা।

রপ্তানিমুখী শিল্প-কারখানা খুলে দিলেও যানবাহন চালু না থাকায় দিনব্যাপী নানা আলোচনা-সমালোচনার পর শিল্প শ্রমিকদের কর্মস্থলে ফিরতে রবিবার (১ আগস্ট) বেলা ১২টা পর্যন্ত গণপরিবহন চলাচলের অনুমতি দেয় সরকার। শনিবার (৩১ জুলাই) রাতে এক তথ্য বিবরণীতে জানানো হয়, রপ্তানিমুখী শিল্প শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার জন্য রবিবার বেলা ১২টা পর্যন্ত গণপরিবহন চলবে।

সেই মোতাবেক এ মহাসড়ক দিয়ে চলাচলরত উত্তরবঙ্গের ১৯ জেলাসহ টাঙ্গাইল, জামালপুর ও শেরপুরের বিভিন্ন গণপরিবহনগুলোকে মহাসড়কে চলতে দেখা যাচ্ছে। তবে এসব গণপরিবহনে মানা হচ্ছে না এক আসন খালি রাখা নীতি। রক্ষা করা হচ্ছে না স্বাস্থ্যবিধি। স্বাস্থ্যবিধি মানাতে কোনো প্রকার তৎপরতাও দেখা যায় যায়নি প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর কর্তৃপক্ষকে।

এর আগে কঠোর বিধিনিষেধের মধ্যেই রপ্তানিমুখী শিল্প-কারখানা খুলে দেয়ার ঘোষণায় শনিবার (৩১ জুলাই) সকাল থেকে মহাসড়ক, আঞ্চলিক সড়ক ও নৌ পথে মানুষের ঢল নামে। গণপরিবহন বন্ধ থাকায় অ-যাত্রীবাহী পরিবহনে ভাড়া নৈরাজ্য, পরিবহন সংকট ও প্রাকৃতিক বৈরী পরিবেশের কারণে কর্মমুখী এসব মানুষকে চরম ভোগান্তিতে পড়তে হয়। এসময় বেশি দুর্ভোগে পড়েছেন নারী, শিশু ও বয়োবৃদ্ধরা।

(ঢাকাটাইমস/১ আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :