কুষ্টিয়ার করোনা হাসপাতালে আরও ১৮ জনের মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০২১, ১২:৫৫

দেশে করোনাভাইরাস মহামারির উর্ধ্বগতির মধ্যে শুধু কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালেই আরও ১৮ জনের মৃত্যু হয়েছে।তাদের মধ্যে করোনায় ১৪ জন এবং উপসর্গ নিয়ে চারজন মারা গেছেন।

এছাড়ার গত একদিনে ৫৩৩ জনের নমুনা পরীক্ষা করে ১৮১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

রবিবার সকাল ৮টা পর্যন্ত তার আগের ২৪ ঘণ্টার সর্বশেষ এ তথ্য জানান কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০ শয্যার করোনা ইউনিটে রবিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ২৪৩ জন। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৯১ জন এবং ৫২ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন।

জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬৭ জনে। নতুন ১৮১ জনসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৪১৬ জন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ৩৩ দশমিক ৯৫ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ১৮১ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ৯৬ জন, দৌলতপুরের ৩১ জন, কুমারখালীর আটজন, ভেড়ামারার চারজন, মিরপুরের ২৯ জন এবং খোকসা উপজেলার ১৩ জন রয়েছেন।

এখন পর্যন্ত জেলায় ৮৭ হাজার ১৪৪ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৮১ হাজার ৩৭১ জনের। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৬৮ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৫০ জন ও হোম আইসোলেশনে আছেন ২ হাজার ৮১৮ জন।

(ঢাকাটাইমস/০১আগস্ট/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :