যেভাবে সঞ্জয়ের মন জিতেছিলেন স্ত্রী মান্যতা

প্রকাশ | ০১ আগস্ট ২০২১, ১৩:১৬

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

বলিউড সুপারস্টার সঞ্জয় দত্তের ব্যক্তিগত জীবন বরাবরই বর্ণময়। প্রথম স্ত্রী রিচা শর্মার মৃত্যুর পর ১৯৯৮ সালে রিয়া পিল্লাইকে বিয়ে করেন অভিনেতা। রিয়ার সঙ্গে বিচ্ছেদের পর পরবর্তী সময়ে মান্যতা দত্তের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন সঞ্জয়। তাদের প্রেম ও বিয়ে নিজেরা কখনও মুখ না খুললেও চাপা থাকেনি কিছুই।

মান্যতার সঙ্গে পরিচয়ের আগে জুনিয়র আর্টিস্ট নাদিয়া দুরানির সঙ্গে সম্পর্কে ছিলেন সঞ্জয়। নাদিয়া ছিলেন সঞ্জয় ও মান্যতার বন্ধু। নাদিয়া যখন সঞ্জয়ের উপস্থিতি পছন্দ করতেন, ঠিক তখন সঞ্জয়ের জন্য রান্না করতে ভালোবাসতেন মান্যতা ওরফে দিলনেওয়াজ শেখ। মজার মজার রান্না খাইয়েই তিনি সঞ্জয়ের মন জয় করে নেন।  

বেশ কিছুদিন সম্পর্কে থাকার পর ২০০৮ সালের ৭ ফেব্রুয়ারি গোয়াতে সনাতন রীতি মেনে ছোট্ট ও ব্যক্তিগত অনুষ্ঠানের মধ্য দিয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হন সঞ্জয় ও মান্যতা।  ২০১০ সালের ২১ অক্টোবর যমজ সন্তানের জন্ম দেন তিনি। তাদের নাম রাখা হয় শাহরান ও ইকরা। বর্তমানে তাদের বয়স ১১ বছর।

তবে বিয়ের পর থেকে শুধু ভালো সময় নয়, সমস্ত কঠিন সময়েও সঞ্জয়ের পাশে দাঁড়িয়েছেন মান্যতা দত্ত। হাল ধরেছেন শক্ত হাতে।  জানা যায়, সঞ্জয় দত্ত গোটা জীবনে ৩০৮ জনেরও বেশি নারীর সঙ্গে প্রেম করেছেন। বিয়ে করেছেন তিনবার। তবে তৃতীয় স্ত্রী মান্যতা আসার পর বদলে যায় সঞ্জয়ের জীবন।

২০১৩ সালে সঞ্জয় দত্ত যখন জেলে যান, তখনও তার পাশে ছিলেন স্ত্রী মান্যতা দত্ত। জেলে থাকাকালীন স্ত্রীকে প্রতিদিন চিঠি লিখতেন অভিনেতা।  গত বছর সঞ্জয়ের ক্যানসার আক্রান্ত হওয়ার খবর মেলে। তখনও স্বামীর দেখভাল, চিকিৎসা সব দায়িত্বই সামলেছেন মান্যতা। স্বামীকে তিনি ‘লড়াকু’ হিসেবে অভিহিত করেন।

ঢাকাটাইমস/০১আগস্ট/এএইচ