স্ট্যান্ডার্ড ব্যাংকের লভ্যাংশের অনুমোদন

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০২১, ১৩:১৮

পুঁজিবাজারের তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের ২২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।সভায় বার্ষিক হিসাব বিবরণী, নিরীক্ষা প্রতিবেদন এবং ২.৫ শতাংশ বোনাস ও ২.৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানসহ অন্যান্য সকল আলোচ্যসূচী অংশগ্রহণকারী সকল শেয়ারহোল্ডার কর্তৃক সর্বসম্মতিক্রমে সংখ্যাগরিষ্ট ভোটে অনুমোদিত হয়েছে।

গত বৃহস্পতিবার ব্যাংকটির এই বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, লায়নস্ ক্লাবস্ ইন্টারন্যাশনালের সদ্যবিদায়ী ইন্টারন্যাশনাল ডিরেক্টর ও এফবিসিসিআই এর প্রাক্তন প্রেসিডেন্ট কাজী আকরাম উদ্দিন আহমদ উক্ত সভায় সভাপতিত্ব করেন।

নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাস পরিস্থিতিতে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে শেয়ারহোল্ডার ও পরিচালকবৃন্দের সরাসরি উপস্থিতির পরিবর্তে ডিজিটাল প্লাটফর্মের সাহায্যে ভার্চুয়াল মিটিং এর মাধ্যমে এই এজিএম আয়োজন করা হয়।

সভায় ব্যাংকের ভাইস চেয়ারম্যান অশোক কুমার সাহা,পরিচালক সর্বজনাব কামাল মোস্তফা চৌধুরী, ফিরোজুর রহমান, মনজুর আলম, এস. এ. এম. হোসাইন, মোহাম্মদ আবদুল আজিজ, আলহাজ্ব মোহাম্মদ শামসুল আলম, গুলজার আহমেদ, জাহেদুল হক, মোহাম্মদ ইউসুফ চৌধুরী, ফেরদৌস আলী খান, কাজী খুররম আহমেদ, আবুল হোসেন এবং নজমুল হক চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খন্দকার রাশেদ মাকসুদ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক তৌহিদুল আলম খান, উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যাংকের বহিঃনিরীক্ষক শফিক বসাক এন্ড কোং এর পার্টনার শফিকুল ইসলাম, এফসিএ, এজিএম এর ইনডিপেনডেন্ট স্ক্রুটিনাইজার ইকবাল হোসেন, এফসিএ সম্মানিত শেয়ারহোল্ডারবৃন্দ সহ ও রেগুলেটরী অথরিটির পর্যবেক্ষকগণ অংশগ্রহণ করেন। ভারপ্রাপ্ত কোম্পানি সেক্রেটারি আলী রেজা এফসিএমএ, সিআইপিএ সভা পরিচালনা করেন।

সভায় ব্যাংকের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমদ ২০২০ সালের বার্ষিক প্রতিবেদনের ব্যবসায়িক সূচকগুলো সংক্ষিপ্ত আকারে উপস্থাপন করেন এবং উক্ত বছরে ব্যাংকের বিভিন্ন কর্মকান্ড ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।

তিনি ব্যাংকের শেয়ারহোল্ডারবৃন্দসহ সকলের অংশগ্রহণ ও সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ জানান ও করোনাকালীন সময়ে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন এবং সকলের সুস্থ্যতা কামনা করেন। ভবিষ্যতে ব্যাংকের মুনাফা আরো বৃদ্ধি পূর্বক আকর্ষনীয় লভ্যাংশ প্রদানের লক্ষ্যে কাজ করতে ব্যাংকের সকল কর্মকর্তা ও কর্মীবৃন্দের প্রতি আহবান জানান। সভার প্রারম্ভে স্বাগত ভাষণ দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খন্দকার রাশেদ মাকসুদ।

(ঢাকাটাইমস/১আগষ্ট/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :