যাত্রাপথে থাকা পরিবহনের কী হবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ আগস্ট ২০২১, ১৩:২৮ | প্রকাশিত : ০১ আগস্ট ২০২১, ১৩:১৮

করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত চলমান বিধি নিষেধ শেষ হওয়ার ৪ দিন আগে শিল্প প্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা আসে। এমন সিদ্ধান্তে বিপাকে পড়েন এই খাতের শ্রমিকরা। চাকরি বাঁচাতে নানা উপায়ে ঢাকার পথে ছুটছেন তারা। ভেঙে ভেঙে দুর্ভোগ সঙ্গী করে ঢাকায় আসছেন শ্রমিকরা।

শনিবার দিনভর গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশিত হওয়ার পর রাতে রবিবার ১২টা পর্যন্ত শ্রমিক পরিবহনের জন্য গণপরিবহন চলাচলের অনুমতি দেয় সরকার। তবে সড়কের চিত্র দেখে বোঝা যাচ্ছে ১২টার মধ্যে শ্রমিকরা ঢাকায় ফিরতে পারছেন না। ঢাকার পথে থাকা শ্রমিকদের প্রশ্ন ১২টার পর কী হবে। এ ব্যাপারে পুলিশ বলছে এ সংক্রান্ত কোনো নির্দেশনা তাদের কাছে নেই। তবে পরিবহন সংশ্লিষ্টরা বলছেন যাত্রাপথে থাকা পরিবহন ঢাকায় ঢুকতে পারবে বলে তারা আশা করছেন।

রবিবার দুপুর ১২টার পর ঢাকামুখী পরিবহনের বিষয়ে সিদ্ধান্ত জানতে ঢাকাটাইমসের পক্ষ থেকে যোগাযোগ করা হয় ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের সঙ্গে। এ বিষয়ে ডিএমপি ট্রাফিকের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. শফিকুর রহমান ঢাকাটাইমসকে বলেন, ১২টার পর কী হবে সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। আগে ১২টা বাজুক তারপর দেখা যাবে। আসলে ১২টার পরে কী হবে সে বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত নেবে। আমাদের যেভাবে নির্দেশনা দেয়া হবে সে ভাবেই কাজ করবো। সিদ্ধান্তের বিষয়ে জানতে ডিএমপি মিডিয়ার সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন এই কর্মকর্তা।

১২টার পর কী হবে জানতে যোগাযোগ করা হয় ঢাকা মহানগর পুলিশের মিডিয়া বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলামের সঙ্গে। তিনি ঢাকা টাইমসকে বলেন, প্রজ্ঞাপনে যে বিষয়টি উল্লেখ আছে সে বিষয়ে বাস্তবায়নে আমরা কাজ করছি। এর বাইরে কী সিদ্ধান্ত হবে সেটা আমাদের জানা নেই। নতুন সিদ্ধান্তের বিষয়ে উর্ধ্ধতন কর্মকর্তারা এখনো নির্দেশনা দেননি।

দুপুর ১২টার পর ঢাকায় বাস প্রবেশের ক্ষেত্রে পরিবহন মালিক সমিতি কোনো আবেদন করেছে কিনা জানতে চাইলে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ ঢাকাটাইমসকে বলেন, ‘যদি মাঝরাস্তায় যাত্রীদেরকে নামিয়ে দেয় তাহলে তারা যাবে কোথায়? আমরা আশা করছি তাদেরকে ঢাকায় প্রবেশ করতে দেয়া হবে। পুলিশের পক্ষ থেকে আমরা মৌখিক নিশ্চয়তা পেয়েছি’

(ঢাকাটাইমস/১আগস্ট/এআর/কারই/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :