আবার বাবা হতে চলেছেন বরিস জনসন

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ আগস্ট ২০২১, ১৫:১০ | প্রকাশিত : ০১ আগস্ট ২০২১, ১৪:৫৯
ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন আবার বাবা হতে চলেছেন। চলতি বছরের শুরুর দিকে গর্ভপাত হয়েছিল বরিস জনসনের স্ত্রী ক্যারির। এই ঘটনায় তারা ‘মর্মাহত’ হয়েছিলেন। তবে, আবার সন্তান গর্ভে আসায় খুশি বরিস-ক্যারি দম্পতি। সূত্র: বিবিসি।

ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন ৩৩ বছর বয়সী ক্যারি। তিনি লিখেছেন, সামনের ক্রিস্টমাসে তিনি ‘রেইনবো বেবি’র প্রত্যাশা করছেন। পুনরায় গর্ভবতী হওয়ায় নিজেকে ধন্য মনে করছেন তিনি।

‘রেইনবো বেবি’ বলতে গর্ভপাত, মৃত সন্তান প্রসব বা নবজাতক মারা যাওয়ার পর আবার বাচ্চা হওয়াকে বুঝায়। ২০২০ সালের এপ্রিলে বরিস-ক্যারি দম্পতির প্রথম সন্তানের জন্ম হয়। তার একমাত্র ছেলের নাম উইলফ্রেড।

টুইটারে ক্যারি জনসন লিখেছেন, ‘চলতি বছরের শুরুতে আমার গর্ভপাত হয়। যার জন্য আমি প্রচণ্ড ব্যথিত হয়েছিলাম। আবার প্রেগন্যান্ট হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।’

লেবার পার্টির নেতা স্য্যার কেইর স্টার্মার জনসন-ক্যারি দম্পতিকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন। সেই সাথে গর্ভপাতের বিষয়ে তিনি দুঃখ প্রকাশ করেছেন। টুইটারে তিনি লিখেছেন, ‘আপনাদের দুজনের প্রতি শুভকামনা।’

গত মে মাসে ওয়েস্টমিনিস্টারে স্বল্প আয়োজনের মধ্যে ক্যারিকে বিয়ে করেন বরিস জনসন। এটি ছিল ব্রিটিশ প্রধানমন্ত্রীর তৃতীয় বিয়ে। এর আগে তিনি ম্যারিনা হুইলারকে বিয়ে করেন। তার সঙ্গে জনসনের চার সন্তান রয়েছে। প্রথম স্ত্রী আলেগ্রা মস্টিন-ওয়েনের সঙ্গে জনসনের কোনো সন্তান নেই।

সাম্প্রতিক বছরগুলোতে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বে থাকাকালে বেশ কয়েকজনের সন্তান হয়েছে। ২০০০ সালে টনি ব্লেয়ার-চেরি দম্পতির চতুর্থ সন্তানের জন্ম হয়েছিল। ২০১০ সালে প্রধানমন্ত্রী থাকাকালে বাবা হয়েছিলেন ডেভিড ক্যামেরন। ক্যামেরন-সামান্তা দম্পতির কন্যা সন্তান হয়েছিল। তার নাম ফ্লোরেন্স।

(ঢাকাটাইমস/১ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :