ময়মনসিংহ থেকে ঢাকামুখী মানুষের স্রোত

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০২১, ২০:০৯

দেশের বিভিন্ন প্রান্তে থাকা শ্রমিকদের ঢাকার দিকে যাত্রার দুর্ভোগ কমাতে একদিনের জন্য ছাড় দিয়েছে সরকার। গত শনিবার রাতে এমন খবর ছড়িয়ে পড়ার পর থেকে আবার ঢাকামুখী শ্রমিকদের ঢল নামে সড়কে। শনিবার গভীর রাত থেকে শুরু হওয়া সড়কে শ্রমিকদের ঢল এখনো অব্যাহত রয়েছে।

তৈরি পোশাক কর্মীরা বাস, ট্রাক, সিএজিচালিত অটোরিকশা, ইজিবাইক করে যে যেভাবে পারছেন গজীপুর ও ঢাকা যাওয়ার চেষ্টা করছেন।

শনিবার রাত থেকে রবিবার দিনভর ময়মনসিংহ মহানগরীর পাটগুদাম ব্রিজ মোড়, বাইপাস মোড়, চরপাড়া মোড়, ত্রিশাল বাসস্ট্যান্ড ও ভালুকা থেকে যে যেভাবে পারছেন ছুটছেন কর্মস্থলে।

সড়কে পর্যাপ্ত বাস থাকলেও অধিকাংশ বাসে যাত্রীর চাপের কারণে অসংখ্য যাত্রী উঠতে পারছেন না। যারা বাসে উঠতে ব্যর্থ হচ্ছেন, সেসকল যাত্রী ট্রাকে, পিকআপ, সিএনজি কেউবা অটোরিকশায় করে যাচ্ছেন।

জহিরুল ইসলাম নামে এক পোশাক কারখানা শ্রমিক বলেন, সরকার একদিনের জন্য গণপরিবহন চলাচলের ঘোষণায় সড়কে যানবাহনের চাপ বাড়লেও ঢাকামুখী যাত্রীদের স্রোতের তুলনায় তা খুবই কম।

তাসলিমা নামে এক গামেন্টস কর্মী জানান, তিনি গাজীপুর চৌরাস্তার নিকি গামেন্টসে কাজ করেন। কর্মস্থলে যাওয়ার জন্য গ্রামের বাড়ি শেরপুরের নকল থেকে ময়মনসিংহ এসে বাসের জন্য অপেক্ষা করছেন। তবে বাসে যাত্রীর চাপ বেশি থাকায় তিনি যেতে পারছেন না। দুপুর ১২ থেকে দুপুর ৩টা পর্যন্ত তিনি বাসে উঠার চেষ্টা করে ব্যর্থ হয়ে বিকল্প পরিবহনে যাত্রা করেন।

ময়মনসিংহ ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর সৈয়দ মাহবুবুর রহমান বলেন, একদিনের জন্য বাস চলাচলের ঘোষণার পর সড়কে যানবাহনের চাপ বেড়েছে। তবে পুলিশ সদস্যরা যানজট কমিয়ে মানুষকে ঢাকা যাওয়ার পথ সহজ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

(ঢাকাটাইমস/১জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :