বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার নেতৃত্বে ওয়েড

ক্রীড়া প্রতিবেদক
ঢাকাটাইমস
| আপডেট : ০২ আগস্ট ২০২১, ১৭:০২ | প্রকাশিত : ০২ আগস্ট ২০২১, ০৯:৩৬

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে আগেই ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এরপর থেকে ক্রিকেটপ্রেমী জনগণের মনে একটি প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল যে, আসন্ন এই সিরিজে অজি দলের দলনেতা হবেন কে? অবশেষে সেটা জানা গেল। মাহমুদউল্লাহদের বিপক্ষে অজি দলের নেতৃত্ব দেবেন উইকেটকিপার ব্যাটসম্যান ম্যাথু ওয়েড।

চোটের কারণে অ্যারন ফিঞ্চ সিরিজ থেকে বাদ পড়েছিলেন আগেই। ওয়েস্ট ইন্ডিজ সিরিজটাও ভালোভাবে শেষ করতে পারেননি তিনি। সেখানে দলের নেতৃত্বে ছিলেন আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান আলেক্স ক্যারি। তাই হয়তো অনেকে ধারণা করছিল যে, বাংলাদেশেও হতো তিনি অধিনায়কত্ব করবেন। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে এমন কোনো সিদ্ধান্ত আসেনি।

শেষ পর্যন্ত অধিনায়ক বনে গেলেন ওয়েড। সোমবার সকালে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। তবে ওয়েড এবারই প্রথম দলকে নেতৃত্ব দেবেন- বিষয়টা এমনও না। এর আগেও অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিয়েছেন তিনি। গতবছর ভারতের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র ম্যাচটিতে অ্যারন ফিঞ্চ ও প্যাট কামিনস না থাকায়, অস্ট্রেলিয়ার ১১তম অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

উল্লেখ্য, বাংলাদেশ-অস্ট্রেলিয়া মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে সোমবার। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আর প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৬টায়।

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার স্কোয়াড

অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজলউড, মইসেস হেনরিকস, মিচেল মার্শ, বেন ম্যাকডেরমট, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড (অধিনায়ক) ও অ্যাডাম জাম্পা।

ঢাকাটাইমস/০২আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :