অস্ট্রেলিয়া সিরিজের জন্য বাংলাদেশের আনুষ্ঠানিক দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ আগস্ট ২০২১, ১২:১৯ | প্রকাশিত : ০২ আগস্ট ২০২১, ০৯:৫৬

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের জন্য কারা দলে থাকবেন, সেটা অনেকটা আন্দাজ করা যাচ্ছিল আগে থেকেই। অবশেষে তেমনটাই হয়েছে। জিম্বাবুয়ে থেকে এসে জৈব সুরক্ষা বলয়ে থাকা ১৭ জন ক্রিকেটারকে নিয়েই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্বাভাবিকভাবেই দলের নেতৃত্বে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

রোববার মধ্যরাতে এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূলত জিম্বাবুয়ে সফরে শেষ পর্যন্ত থাকা ক্রিকেটারদেরই রাখা হয়েছে এই স্কোয়াডে।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলামরা। পরিস্থিতি স্বাভাবিক হলে ওয়ানডে সিরিজ শেষে জিম্বাবুয়ে থেকে ফিরে আসতেন। কিন্তু মহামারিকালে সতর্কতার অংশ হিসেবে তাদের রেখে দেওয়া হয়েছিল স্কোয়াডের সঙ্গেই। তারাও অস্ট্রেলিয়ার বিপক্ষে দলে জায়গা পেয়ে গেছেন। মূলত তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম ও আমিনুল ইসলাম বিপ্লবরা ছিটকে পড়ায় মোসাদ্দেক-মিঠুনদের জিম্বাবুয়ে সফরের জৈব সুরক্ষা বলয়েই রেখে দিয়েছিল বিসিবি।

উল্লেখ্য, আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি খেলবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী অস্ট্রেলিয়া। প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়। আর সবকটি খেলা অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ স্কোয়াড

মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাইম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম।

ঢাকাটাইমস/০২আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :