মেয়ের জীবনের বিনিময়ে মিডিয়া ছেড়েছেন আমব্রিন

প্রকাশ | ০২ আগস্ট ২০২১, ১৫:৩০ | আপডেট: ০২ আগস্ট ২০২১, ১৫:৪০

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

সব ছেড়ে কানাডা প্রবাসী হয়েছেন মডেল ও উপস্থাপিকা আমব্রিনা সারজিন আমব্রিন। অথচ একটা সময় টেলিভিশনের পর্দা থেকে খেলার মাঠ- সবখানে রীতিমতো দাঁপিয়ে বেড়িয়েছেন ২০০৭ সালের ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতার অন্যতম এই সুন্দরী। নাটক, বিজ্ঞাপন যেমন করেছেন, তেমন নজর কেড়েছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) উপস্থাপনা করে।

কিন্তু ২০১৭ সালের ৪ নভেম্বর কানাডা প্রবাসী তৌসিফ আহসান চৌধুরীকে বিয়ে করে প্রবাসী হয়ে যান আমব্রিন। এরপর থেকে সে দেশেই বসবাস করছেন এই মডেল-অভিনেত্রী। ২০১৮ সালের ২৩ জুন কন্যাসন্তানের মা হন আমব্রিন। মেয়ের নাম তাহজিব আমায়া চৌধুরী। এই মেয়ের জন্যই মিডিয়াকে বিদায় জানিয়ে পুরোদস্তুর সংসারী হয়েছেন আমব্রিন।

সম্প্রতি গণমাধ্যমকে তিনি নিজেইেএ কথা জানিয়েছেন। বলেন, ‘আমার মেয়ের বয়স যখন মাত্র একদিন, তখন ও জীবন নিয়ে লড়ছিল। তখন আল্লাহর কাছে দোয়া করি, ওকে যেন সুস্থ করে আমার কাছে ফিরিয়ে দেন। বিনিময়ে মিডিয়া ছেড়ে হিজাব পরার এবং পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার শপথ নিয়েছিলাম। এখন মেয়ের দিকে তাকালে সে কথাই মনে পড়ে। নতুন এ জীবনে আমি সত্যিই ভালো আছি।’

আমব্রিন যে নিজেকে পাল্টে ফেলেছেন, সম্প্রতি তার নজির পাওয়া গেল অভিনেত্রীর ফেসবুকে পোস্ট করা একটি ছবিতেও। সেখানে দেখা যায়, মাথায় হিজাব পরে একমাত্র কন্যা আমায়াকে কোলে নিয়ে বসে আছেন আমব্রিন। ছবির ক্যাপশনে লিখেছেন, ‘আল্লাহ এ পরীকে আমাকে দিয়েছেন। সে-ই আমাকে আরও ভালো মানুষ হয়ে ওঠার সুযোগ করে দিলো।’

তবে শুধু আমব্রিন নয়, গত দুই বছরে শোবিজ ছেড়ে ধর্মকর্মে মনোনিবেশ করেছেন আরও দুই মডেল ও অভিনেত্রী। তারা হলেন গায়ক হৃদয় খানের সাবেক স্ত্রী মডেল সুজানা জাফর এবং ছোটপর্দার অভিনেত্রী এ্যানি খান। এছাড়া সম্প্রতি মিডিয়া ছেড়ে ধর্মকর্ম পালনের ঘোষণা দিয়েছেন আলোচিত-সমালোচিত মডেল ও অভিনেত্রী সানাই মাহবুবও।

ঢাকাটাইমস/০২আগস্ট/এএইচ