ইসলামী গানে সাড়া ফেলছেন তরুণ আশরাফ আলী সোহান

এম ওমর ফারুক আজাদ, ফটিকছড়ি (চট্টগ্রাম)
| আপডেট : ০২ আগস্ট ২০২১, ১৯:১৫ | প্রকাশিত : ০২ আগস্ট ২০২১, ১৬:২৭

আন্তর্জাতিক অডিও-ভিডিও মিউজিক প্লাটফর্ম পডকাস্টে সাড়া ফেলেছে তরুণ ইসলামী সঙ্গীতশিল্পী আশরাফ আলী সোহানের গান। তিনি ইসলামী সংস্কৃতির সম্ভাবনা নিয়ে ব্যাপক আশাবাদী বলে জানিয়েছেন। সে লক্ষ্যে সমাজ পরিবর্তনের প্রত্যয় নিয়ে শ্রোতাপ্রিয় অসংখ্য গান নির্মাণ করে যাচ্ছেন তিনি।

সোহানের সংগীত চর্চা শুরু ২০১৮ সাল থেকে। প্রথম গান ‘ওগো নাবিজি’র মাধ্যমে ২০১৯ সালে তার আনুষ্ঠানিক পদচারণা। এরপর থেকে তিনি একে একে বেশ কিছু জনপ্রিয় ইসলামি গান শ্রোতাদের উপহার দিয়েছেন।

সোহান নিজের একক গানের পাশাপাশি আন্তর্জাতিক পডকাস্ট স্পটিফাই, মিউজিক্সম্যাচ, এমাজন মিউজিক, এপল মিউজিকসহ বিভিন্ন প্লাটফর্মের মাধ্যমে বিশ্বে ছড়িয়ে দিচ্ছেন ইসলামী গান। এছাড়াও ইসলামী সংস্কৃতি প্রচারে রয়েছে তার নিজস্ব ইউটিউব চ্যানেল। যা আর্টিস্ট চ্যানেল ইউটিউব কর্তৃপক্ষ থেকে ভেরিফাইড হয়েছে।

তার প্রকাশিত গানগুলোর মধ্যে ওগো নাবিজি, তোমায় স্মরি, একবার এবং স্বপ্নে করি জিয়ারত উল্লেখযোগ্য।

সোহানের শিক্ষার যাত্রা প্রাইমারি স্কুলের মধ্য দিয়ে শুরু হলেও আল জামিয়াতুল ইমদাদিয়া হতে ২০০৬ সালে হিফজ, ২০১৪-১৫ তে দাওরা (জামিয়া ইসলামিয়া) ও ২০১৮ তে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসের উপর অনার্স সমাপ্ত করেন। সোহান বাংলাদেশে ইসলামী সংস্কৃতির অন্যতম পুরোধা মাওলানা আইনুদ্দীন আল আজাদের একজন ভাবশিষ্য।

(ঢাকাটাইমস/২আগস্ট/এসএ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :