ঢাকা দক্ষিণ বিএনপির নেতৃত্বে সালাম-মজনু, উত্তরে আমান-আমিনুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ আগস্ট ২০২১, ১৮:১৩ | প্রকাশিত : ০২ আগস্ট ২০২১, ১৭:৫৫
আবদুস সালাম, রফিকুল ইসলাম মজনু, আমানউল্লাহ আমান ও আমিনুল হক (ফাইল ছবি)

ঢাকা মহানগর বিএনপির দুইভাবে নতুন কমিটি ঘোষণা দেয়া হয়েছে। ঢাকা দক্ষিণের আহ্বায়ক করা হয়েছে দলের চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামকে। সদস্য সচিব করা হয়েছে রফিকুল আলম মজনুকে।

অন্যদিকে উত্তরের আহ্বায়ক করা হয়েছে চেয়ারপারসনের আরেক উপদেষ্টা আমান উল্লাহ আমানকে। সদস্য সচিব করা হয়েছে বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক ও সাবেক ফুটবল দলের অধিনায়ক আমিনুল হককে।

সোমবার বিকালে দলটির পক্ষ থেকে কমিটি ঘোষণা করা হয়। ঢাকা দক্ষিণে ৪৯ সদস্যের আহ্বায়ক কমিটি আর উত্তরে ৪৭ সদস্যের কমিটি করা হয়েছে।

২০১৭ সালের ১৮ এপ্রিল বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ এবং উত্তরের সবশেষ আংশিক কমিটি ঘোষণা করা হয়। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ৭০ সদস্য বিশিষ্ট কমিটিতে দলের যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল সভাপতি এবং সাবেক ওয়ার্ড কাউন্সিলর কাজী আবুল বাশারকে সাধারণ সম্পাদক করা হয়।

৬৬ সদস্যবিশিষ্ট ঢাকা মহানগর উত্তরে বিএনপির সভাপতি হন সাবেক কাউন্সিলর এম এ কাইয়ুম। এখানে সাধারণ সম্পাদক করা হয় প্রয়াত আহসান উল্লাহ হাসানকে।

এর মধ্যে উত্তরের সভাপতি এম এ কাইয়ুম মামলাজনিত জটিলতায় দীর্ঘ কয়েক বছর ধরে মালয়েশিয়ায় অবস্থান করছেন। আর আহসান উল্লাহ হাসানের মৃত্যুর পর সংগঠনের সহসভাপতি আব্দুল আলীম নকিকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হলেও তা বিধিবহির্ভূত বলে অভিযোগ রয়েছে। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আংশিক কমিটি ঘোষণার সময়েই কমিটিকে পূর্ণাঙ্গ করতে কেন্দ্র থেকে এক মাসের সময়সীমা নির্ধারণ করে দেওয়া হয়। কিন্তু নির্ধারিত সময়ে পূর্ণাঙ্গ করা দূরে থাক, এখনও এ প্রক্রিয়া শুরুই হয়নি। অবশেষে মেয়াদোত্তীর্ণ মহানগরের দুই অংশে নতুন কমিটি পেল বিএনপি।

ঢাকাটাইমস/২আগস্ট/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :