ভুল সংবাদে হাইকোর্টের অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০২১, ১৯:৫০

দুদকের কর্মকর্তা বদলিসংক্রান্ত কোনো আদেশ স্থগিত করেননি হাইকোর্ট। এরপরও ‘সেই কর্মকর্তার বদলির আদেশ স্থগিত করেছে হাইকোর্ট’ শিরোনামে কয়েকটি পত্রিকা সংবাদ প্রকাশ করেছে। বিষয়টি নজরে আসায় আদালত অসন্তোষ প্রকাশ করেছেন। পাশাপাশি এ বিষয়ে সংশোধনী প্রকাশের জন্য ব্যবস্থা নিতে দুদকের আইনজীবীকে নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার বিচারপতি এম. ইনায়েতুর রহিমের বিশেষ হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান সাংবাদিকদের বলেন, চট্টগ্রামের দৈনিক পূর্বকোণ লিখেছে ‘দুদক কর্মকর্তার বদলির আদেশ হাইকোর্ট স্থগিত করেছেন’। আসলে হাইকোর্ট স্থগিত করেননি। বরং হাইকোর্ট তার আবেদনটি ডিলিট করে দিয়েছেন। বিষয়টি শুনে আদালত ক্ষোভ প্রকাশ করেছেন। কোর্ট আমাকে বলেছেন, আপনারা বিষয়টি দেখেন। আর আসল ফ্যাক্টটা সাংবাদিকদের কাছে তুলে ধরেন।

দুদক আইনজীবী বলেন, আসল ফ্যাক্ট হলো- দৈনিক পূর্বকোণসহ চট্টগ্রামের কয়েকটি স্থানীয় পত্রিকা হাইকোর্টের আদেশটা টুইস্ট করেছে। এখন আমি অফিসিয়ালি এর ব্যবস্থা নিচ্ছি।

‘সেই দুদক কর্মকর্তার বদিল আদেশ স্থগিত’ শিরোনামে গত ২৯ জুলাই চট্টগ্রামের দৈনিক পূর্বকোণ পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। সংবাদটি আজ আদালতের নজরে আনা হয়।

তখন বিচারপতি এম. ইনায়েতুর রহিম বলেন, না, আমরা এমন কোনো আদেশ দিইনি। এ সময় আইনজীবী ওই পত্রিকায় প্রকাশিত সংবাদটি আদালতকে দেখান। তখন আদালত দুদকের আইনজীবী খুরশিদ আলম খানকে ডেকে এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মাজহারুল হকের স্বাক্ষরিত হাইকোর্টের একটি আদেশের অনুলিপির বরাত দিয়ে দৈনিক পূর্বকোণ পত্রিকার রিপোর্টে বলা হয়, আগামী দুই সপ্তাহে জন্য দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন স্বপদে বহাল রাখার আদেশ দেন।

কিন্তু লিখিত অনুলিপিতে দেখা যায় আইনজীবী তার সার্টিফাইড কপিতে দুই সপ্তাহের জন্য স্ট্যান্ডওভার (মুলতবি) লিখেছেন। কোথাও স্টে (স্থগিত) লেখা হয়নি। এ কর্মকর্তাকে সম্প্রতি পটুয়াখালীতে বদলি করে দুদক। ওই আদেশ স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি। হাইকোর্ট এ বিষয়ে কোনো আদেশ না দিয়ে আবেদনটি ডিলিট করে দেন।

(ঢাকাটাইমস/০২আগস্ট/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

কক্সবাজারে কতজন রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

২৮ দিন পর খুলল সুপ্রিম কোর্ট

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

বোট ক্লাব কাণ্ড: প্রতিবেদন দিল পিবিআই, ব্যবসায়ী নাসিরের মামলায় ফেঁসে যাচ্ছেন পরীমনি?

এই বিভাগের সব খবর

শিরোনাম :