জামিনে বাড়ি ফিরে মামলার বাদীকে প্রাণনাশের হুমকি

প্রকাশ | ০২ আগস্ট ২০২১, ২০:৩০

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস

আদালত থেকে জামিনে এসেই মামলার বাদী ও স্বাক্ষীদেরকে মামলা তুলে নেয়ার জন্য প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে আসামির বিরুদ্ধে। এতে মামলার বাদী ও স্বাক্ষীরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলার নারান্দিয়া ইউনিয়নের দামোধর ভিটি গ্রামে এ ঘটনা ঘটেছে।

মামলা সূত্রে জানা গেছে, দামোধর ভিটি গ্রামের মৃত সাবুদ আলীর ছেলে সামছুদ্দিনের সঙ্গে জমি ও তার পাশে এবতেদায়ী মাদরাসার জায়গা নিয়ে একই গ্রামের মৃত হাফিজ উদ্দিনের ছেলে শাহ্জাহান গংদের বিরোধ চলে আসছিল।

এরই জের ধরে শাহ্জাহান গংরা গত ১৯ জুলাই বিকাল ৩টার দিকে দেশীয় অস্ত্র নিয়ে শামছুদ্দিনের দখলীয় জমিতে গিয়ে এবতেদায়ী মাদরাসার টিন সেড ঘরটি ভেঙে ফেলে। তারা মাদরাসা সংলগ্ন জমিতে রোপণকৃত বিভিন্ন ফলজ ও বনজ গাছ কেটে ফেলে। এ সময় শামছুদ্দিনের ছেলে রবিকুল ইসলামসহ অন্যরা বাধা দিতে গেলে হামলাকারীরা তাদেরকে বেদড়ক মারপিট করে। হামলায় অনেকে আহত হয়।

আহতরা হলেন- রবিকুল ইসলাম (৪২), তার গর্ভবতী স্ত্রী সেলিনা আক্তার (৩৮), মোজাম্মেল হক (৩০), জাহিদুল ইসলাম (১৬), রাশিদা আক্তার (৪৮), ফজলুল হক (৫৫), মাহবুব (২২), এনামুল হক (২৮)। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে শামছুদ্দিন বাদী হয়ে মো. শাহ্জাহান মিয়াসহ ১৬ জনকে আসামি করে ২৫ জুলাই পূর্বধলা থানায় একটি মামলা করে। মামলার পরপরই সব আসামি গা ঢাকা দেয়। রবিবার (১ আগস্ট) মামলার ১৩ জন আসামি নেত্রকোণা আদালত থেকে জামিনে আসেন। বাড়িতে এসেই মামলার বাদী ও স্বাক্ষীদেরকে মামলা তুলে নেয়ার জন্য নানাভাবে ভয়-ভীতি ও প্রাণনাশের হুমকি দিচ্ছেন।

মামলার বাদী শামছুদ্দিন সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, ‘আসামিদের প্রাণনাশের হুমকিতে আমি ও স্বাক্ষীরা বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। তিনি তার ও পরিবারের লোকজনের জানমাল রক্ষায় স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সুদৃষ্টি কামনা করেছেন।’

এ ব্যাপারে পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শিবিরুল ইসলাম জানান, এ বিষয়ে মামলা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/২আগস্ট/এসএ/কেএম)