ভ্যাকসিন ছাড়াই সুঁচ পুশ!

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০২১, ২০:৩২

করোনাভাইরাস (কোভিড-১৯) থেকে সুরক্ষা পেতে সারাদেশে দেয়া হচ্ছে ভ্যাকসিন। প্রথম পর্যায়ে ভ্যাকসিন গ্রহণে অনেকের একটু অনিহা থাকলেও করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সবাই এখন আগ্রহী ভ্যাকসিন নিতে। গত কয়েক দিন ধরেই টাঙ্গাইলের হাসপাতালগুলোতে ভ্যাকসিন নিতে আসা মানুষদের উপছেপড়া ভিড় লক্ষ করা যাচ্ছে। ভিড়ের মধ্যে দ্রুত ভ্যাকসিন পুশ করতে গিয়ে ভ্যাকসিন ছাড়াই সুঁচ পুশ করার অভিযোগ উঠেছে। করোনাভাইরাসের ভ্যাকসিন পুশিং নিয়ে এমন অসচেতনতার অভিযোগ ওঠেছে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনের বিরুদ্ধে। অভিযোগের প্রেক্ষিতে অনুসন্ধানে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা বেরিয়ে আসে।

রবিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২নং বুথে টিকা দিচ্ছিলেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন। এসময় সাজেদা আফরিন টিকা গ্রহণকারীদের শরীরে শুধু সুঁচ পুশ করে ভ্যাকসিন প্রবেশ না করিয়ে সিরিঞ্জ ফেলে দিচ্ছেন। ঘটনাটি এক যুবক দেখে ফেলেন। ঘটনাটি আবাসিক চিকিৎসক ডা. কামিমকে জানানো হলে তিনি পরিত্যাক্ত সিরিঞ্জগুলো বাছাই করে ২০টা সিরিঞ্জের ভেতর সম্পূর্ণ ভ্যাকসিনের উপস্থিতি দেখতে পান। তিনি নিশ্চিত হন যে সুঁচ পুশ করা হলেও ভ্যাকসিন শরীরে প্রবেশ করানো হয়নি।

খবর পেয়ে থানার ওসি বাহালুল খান বাহার ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি বলেন, বিষয়টি স্বাস্থ্য বিভাগের তবে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযোগ প্রসঙ্গে সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন বলেন, অনেক লোকের চাপ ছিল। অনিচ্ছাকৃতভাবে ঘটনাটি ঘটে গেছে। আবাসিক চিকিৎসক আরএমও ডা. শামিম বলেন, বিষয়টি অনাকাক্সিক্ষত। আলামত সংগ্রহ করা হয়েছে। এ ব্যাপারে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা সহকারী সিভিল সার্জন ডা. মো. শামিম তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, কমিটি গঠন করা হয়েছে। তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/২জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :