খাগড়াছড়িতে ভারতীয় ওষুধসহ পাচারকারী আটক

প্রকাশ | ০২ আগস্ট ২০২১, ২০:৫৫

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস

খাগড়াছড়িতে সেনাবাহিনীর অভিযানে ভারতীয় অবৈধ ওষুধ, বিভিন্ন প্রসাধনীসহ এক পাচারকারীকে আটক করা হয়েছে। মাটিরাঙ্গা জোনের সেনা সদস্যরা অভিযান চালিয়ে প্রায় ১০ লক্ষাধিক টাকার অবৈধ ভারতীয় ওষুধ এবং প্রসাধনী উদ্ধার করে।

রবিবার রাত সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জোনের আওতাধীন গুইমারা উপজেলা ২ নম্বর বাইল্যাছড়ি রাবার বাগান এলাকার বীর মোহন ত্রিপুরার বাড়িতে অভিযান চালিয়ে এসব ভারতীয় ওষুধ ও প্রসাধনী সামগ্রী উদ্ধার করা হয়। এ সময় পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বীর মোহন ত্রিপুরা (৫৯) নামে একজনকে আটক করা হয়।

দীর্ঘদিন ধরে একটি চক্র সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধ পথে আনা ভারতীয় ওষুধ ও প্রসাধনী পাচার করে আসছে। রবিবার সন্ধ্যায়ও এসব পণ্য পাচারের প্রস্তুতি নেয়া হচ্ছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর ইউসুফ মোহাম্মদ আবদুল্লাহর নেতৃত্বে ২ নম্বর রাবার বাগান এলাকার বীর মোহন ত্রিপুরার বাড়িতে অভিযান চালিয়ে বস্তাভর্তি অবৈধ ভারতীয় ওষুধ ও প্রসাধনী উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত ওষুধের বাজারমূল্য প্রায় ১০ লাখ টাকা। উদ্ধারকৃত মালামালসহ আটক বীর মোহন ত্রিপুরাকে গুইমারা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল ওয়ালিদ মোহাম্মদ সাইফুল্লাহ বলেন, অপরাধ দমনে চোরাকারবারীদের যেকোনো মূল্যে প্রতিরোধ করা হবে।

(ঢাকাটাইমস/২আগস্ট/এসএ/কেএম)