রাঙ্গুনিয়ায় করোনায় মৃত ব্যক্তির দাফনে গাউছিয়া কমিটি

প্রকাশ | ০২ আগস্ট ২০২১, ২০:৫৯

চট্টগ্রাম (রাঙ্গুনিয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস

রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুরে রফিকুল ইসলাম নামে এক যুবক করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তার দাফনের ব্যবস্থা করল উপজেলা উত্তর ও ইসলামপুর ইউনিয়ন গাউছিয়া কমিটি বাংলাদেশের একটি টিম।

রবিবার বিকাল ৪টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান রফিকুল। তিনি উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড মঘাছড়ি এলাকার মৃত কবির আহমদের ছেলে।

রফিকুল ইসলামের স্বজনরা জানান, তিনি দুই সপ্তাহ আগে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। শনিবার তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় অনেক চেষ্টার পরেও আইসিইউতে সিট পাওয়া যায়নি। সোমবার বিকাল ৪টায় তার মৃত্যু হয়। তিনি ইসলামপুর ইউনিয়ন গাউছিয়া কমিটির সদস্য ছিল।

রফিকুলের মৃত্যুর সংবাদ শুনে দাফন-কাফনের জন্য ছুটে এসেছে রাঙ্গুনিয়া উপজেলা উত্তর ও ইসলামপুর ইউনিয়ন গাউছিয়া কমিটির দাফন কাফন টিমের নেতা ও সদস্যরা। তিন ঘণ্টা পর গাউছিয়া কমিটির সহযোগিতায় তার দাফন সম্পন্ন হয়।

দাফন-কাফনের সময় উপস্থিত ছিলেন উপজেলা উত্তর গাউছিয়া কমিটি সহ-সভাপতি মুজিবুর রহমান সওদাগর, সাদেকু নুর চৌধুরী টিপু, যুগ্ম সম্পাদক ও ইসলামপুর ইউনিয়নের সভাপতি ছালেহ আহমদ সওদাগর, সাধারণ সম্পাদক হাফেজ সিদ্দিক আকবর, ইসলামপুর দাফন কাফন টিনের টিম লিডার হাফেজ মুহাম্মদ তারেক, সিদ্দিক আকবর, আজিজুল হক, মো.ইব্রাহিম ও আতহার আলী রাকিব।

ইসলামপুর ৩ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মহিউদ্দিন তালুকদার মোহন বলেন, ইসলামপুর মঘাছড়ি পুলিশক্যাম্পের মৃত কবির আহমদের ছেলে রফিকুল ইসলাম করোনা উপসর্গ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। তার দাফন-কাফনের জন্য এগিয়ে এসেছে গাউছিয়া কমিটির দাফন কাফনের একটি টিম। এই মানবিক কাজ খুবই প্রশংসনীয়।

(ঢাকাটাইমস/২আগস্ট/এসএ/কেএম)