ভৈরবে তিন মানবপাচারকারী গ্রেপ্তার

প্রকাশ | ০২ আগস্ট ২০২১, ২১:০৫

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

কিশোরগঞ্জের ভৈরবে লিবিয়াতে মিথ্যা চাকরির প্রলোভন দেখিয়ে মানুষদের জিম্মি করার অভিযোগে তিন মানবপাচারকারীকে গ্রেপ্তার করেছেন র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প।
গ্রেপ্তাররা হলেন- নরসিংদী জেলার রায়পুরা থানার রামনগর গ্রামের রানা মিয়া (৩০), ভৈরব উপজেলার শম্ভুপুর রেলগেইট এলাকার সাইফ মিয়া (২৩), একই উপজেলার কালিকাপ্রসাদ গ্রামের কামাল মিয়া (৬০)।
সোমবার সকালে ভৈরবের বিভিন্ন স্থানে পৃথক অভিযানে এই তিন মানবপাচারকারীকে গ্রেপ্তার করা হয়।
এ বিষয়ে ভৈরব র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক রাফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের উপস্থিত সাংবাদিকদের প্রেসবিফিং করে জানান, দীর্ঘদিন যাবত কিছু অসাধু দালাল ইটালিতে উন্নত জীবনের মিথ্যা প্রলোভন দেখিয়ে প্রতিনিয়ত অসহায় বাংলাদেশিদের অবৈধভাবে নৌ-পথ এবং বিভিন্ন মাধ্যমে পাঠিয়ে আসছে। ফলে তারা প্রতিনিয়ত মৃত্যুসহ বিভিন্ন ধরনের প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হচ্ছে। এছাড়াও অবৈধ অভিবাসীদের দুর্বলতার সুযোগ নিয়ে তাদের জিম্মি করে প্রতিনিয়ত মুক্তিপণ দাবি এবং শারীরিক নির্যাতন করে আসছে। বর্ণিত ঘটনার প্রেক্ষিতে ভিকটিমদের আত্মীয়-স্বজন অভিযোগে তাদের বিরুদ্ধে ভৈরব থানায় মামলা করা  হয়েছে। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভৈরবের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এসব ঘটনার সাথে জড়িত তিনজন দালালকে গ্রেপ্তার করা হয়।
(ঢাকাটাইমস/২জুলাই/এলএ)