সরাইলে সরকারি জমি দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০২১, ২১:৩০

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সরকারের সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জায়গা দখল করে মার্কেট নির্মাণ করা যেন মহোৎসবে পরিণত হয়েছে। উপজেলা সদর ইউনিয়নের বড্ডাপাড়া গরুর বাজার ও এর আশপাশের চারদিকেই সরকারি ভূমি দখল যেন ‘ঐতিহ্যের রেওয়াজ’।

এমনই একজন সরকারি ভূমি খেকো উপজেলা সদর ইউনিয়নের বড্ডাপাড়া গ্রামের মুর্তুজ আলী। সরকারি জায়গা দখল যেন তার প্রধান কাজ। তিনি এখন পর্যন্ত তিনটি মার্কেট নির্মাণ করেছেন সরকারি জায়গায়। সরাইল বড্ডাপাড়া গরু বাজারে একটি ও বাকি দুটি সরাইল-নাছিরনগর আঞ্চলিক সড়কের সরাইল সদর ইউনিয়নের বড্ডাপাড়া ব্রিজ সংলগ্ন রাস্তার পশ্চিম পাশে সওজের জায়গায়। তিনি স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে মুখ খুলছেন না কেউ।

সরেজমিনে দেখা গেছে, মুর্তুজ আলী নামে এক ব্যক্তি সরাইল-নাছিরনগর আঞ্চলিক সড়কের সরাইল সদর ইউনিয়নের বড্ডাপাড়া ব্রিজ সংলগ্ন সড়কের পশ্চিম পাশে সওজের জায়গা দখল করে একটি টিনসেড মার্কেট নির্মাণ করে দোকান ভাড়া দিয়ে আসছেন। এছাড়াও সরাইল গরু বাজারে সরকারি জায়গায় মার্কেট তৈরি করে চা এবং সেলুনের দোকান ভাড়া দিয়ে আসছেন।

আইনের তোয়াক্কা না করে গত কয়েকদিন ধরে আবারও নতুন করে বড্ডাপাড়া ব্রিজ সংলগ্ন সরকারি জায়গায় আরও একটি মার্কেট ইট ও টিন দিয়ে নির্মাণ করছেন মুর্তুজ আলী।

এলাকাবাসী জানায়, সরকারি জায়গায় মার্কেট নির্মাণ করার দরুণ বৃষ্টির পানি নিষ্কাশনসহ এলাকার মানুষের চলাফেরা ও মালামাল নিয়ে আসা-যাওয়া এবং মানুষের দৈনন্দিন কাজে বাধার সম্মুখীন হতে হচ্ছে।

এ ব্যাপারে মুর্তুজা আলী বলেন, ‘টিনসেডের পুরান মার্কেটটি আমার নিজের জায়গায়। এটা নিয়ে মামলা চলছে। এখন যে জায়গায় ঘর উঠাইয়াছি সে জায়গাটা সরকারি এটা সত্য। সরকার চাইলে ঘর সরিয়ে নেব।’

এ বিষয়ে সরাইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারহানা নাসরিন বলেন, ‘জায়গাটি দেখে দখলদারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

(ঢাকাটাইমস/২আগস্ট/এসএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :