ইংলিশদের বাংলাদেশ সফর স্থগিত, বিসিবি বলল, ‘আলোচনা চলছে’

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ আগস্ট ২০২১, ২১:৩৫ | প্রকাশিত : ০২ আগস্ট ২০২১, ২১:২৮

আগামী ১৯ সেপ্টেম্বর আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে স্থগিত থাকা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাকি অংশ। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে সেখানে খেলোয়াড়দের সুযোগ করে দিতেই বাংলাদেশে আসছে না ইংলিশরা। এমনটি জানিয়েছে দ্য টেলিগ্রাফ ও ক্রিকইনফো।

তবে ইংলিশদের বাংলাদেশ সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত হওয়ার খবরটিতে বিবিসি বলছে, ‘আলোচনা চলছে’।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আইসিসি সুপার লিগের অংশ ওয়ানডে সিরিজটির সূচি পুননির্ধারণ নিয়ে ইসিবির সঙ্গে আমাদের আলোচনা চলছে। যেহেতু সামনে একটি বিশ্বকাপ এবং সব দলেরই ঠাসা সূচি, ক্রিকেটারদের বিশ্রামের কথাও ভাবতে হবে। যদিও এটার মানে এই নয় যে এই সেপ্টেম্বর-অক্টোবরে সিরিজটি হচ্ছে না। আলোচনা এখনও চলমান।’

তবে ওয়ানডে সুপার লিগের অংশ হওয়া তিন ম্যাচের সিরিজটি এখন না হলে পরবর্তীতে নির্ধারিত কোন সময়ে অনুষ্ঠিত হবে। সেক্ষেত্রে সেপ্টেম্বরে বাংলাদেশে যদি ইংলিশরা না আসে তাহলে টি-টোয়েন্টি সিরিজটি আর না হওয়ার সম্ভাবনাই বেশি। তবে একদিনের ম্যাচ তিনটি সুপার লিগের অংশ হওয়ায় সফর স্থগিত হলে পরে কোন সুবিধাজনক সময়ে আয়োজন করা হবে।

বিসিবি প্রধান বলেন, ‘যদি সিরিজটি আগের সূচিতেই থাকে, তাহলে তা আর জানানোর কিছু নেই। যদি নতুন সূচিতে হয়, আমরা সময়মতো তা জানিয়ে দেব। সেক্ষেত্রে ওয়ানডে সুপার লিগের জন্য নির্ধারিত সময়ের মধ্যেই সুবিধাজনক কোনো সময়ে সিরিজটি হবে।’

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কোভিডের কারণে নিরপেক্ষ ভেন্যু হিসেবে আরব আমিরাতে হবে আসরটি। বাংলাদেশ ও ভারতের একই ধরনের কন্ডিশন থাকায় ইংলিশরা চেয়েছিলো টাইগারদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলতে। তবে ভেন্যু পরিবর্তন হওয়ায় মরুর দেশে নিজেদের ঝালিয়ে নেওয়ার জন্যই বাংলাদেশে না এসে আইপিএল খেলাটিকেই বেশি গুরুপ্তপূর্ণ মনে করেছেন ইসিবি, এমনটি জানিয়েছেন দ্য টেলিগ্রাফ।

(ঢাকাটাইমস/০২আগস্ট/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :