বিএসএমএমইউর নতুন উপ-উপাচার্যের দায়িত্বভার গ্রহণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০২১, ২১:৪৭

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন সার্জারি অনুষদের ডিন ও জেনারেল সার্জারি বিভাগের অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ। তিনি দেশবরেণ্য জেনারেল, ল্যাপারোস্কোপিক ও ক্যানসার সার্জন।

সোমবার তিনি উপ-উপাচার্যের (প্রশাসন) দায়িত্বভার গ্রহণ করেছেন। এর আগে বিএসএমএমইউর চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তাকে এই নিয়োগ দেন। প্রো-ভাইস-চ্যান্সেলর হিসেবে তার নিযুক্তির মেয়াদ হবে তিন বছর।

দায়িত্বভার গ্রহণের পর নবনিযুক্ত উপ-উপাচার্য ছয়েফ উদ্দিন আহমদ বিএসএমএমইউর বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ও ধানমন্ডি ৩২ নম্বরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন।

অধ্যাপক ছয়েফ উদ্দিন আহমদ ১৯৬২ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি মৌলবীবাজারে। তিনি মরহুম ছমির উদ্দীন আহমদ এবং সায়রা আহমেদের ছেলে। বরেণ্য এই চিকিৎসক বিএসএমএমইউ প্রাক্তন সিন্ডিকেট সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

স্বনামধন্য চিকিৎসক ছয়েফ উদ্দিন আহমদ ১৯৮৫ সালে সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। ২০০০ সালে তিনি বিসিপিএস থেকে এফসিপিএস (সার্জারি) ডিগ্রি অর্জন করেন। পরবর্তী সময়ে তিনি যুক্তরাজ্যের রয়েল কলেজ অফ গ্লাসগো থেকে এফআরসিএস এবং যুক্তরাষ্ট্র থেকে এফএসিএস ডিগ্রি অর্জন করেন। তার নয়টি গবেষণাপত্র ও ৪১টি নিবন্ধ দেশি বিদেশি জার্নালে প্রকাশিত হয়েছে।

তিনি ১৯৮৬ সালে সহকারী সার্জন হিসেবে কর্মজীবন শুরু করেন। শিক্ষকতার অভিজ্ঞতা রয়েছে ২০ বছর। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ৭১টি সেমিনারে অংশগ্রহণ করেছেন। তিনি ১৯৮৪-৮৫ সালে বাংলাদেশ ছাত্রলীগের সিলেট মেডিক্যাল কলেজের সভাপতি এবং সিলেট ইউথ জেসিসের সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর প্রতিষ্ঠাতা ক্রীড়া সম্পাদক। বিএমএ কেন্দ্রীয় কমিটির নির্বাচিত কার্যকরী সদস্য ছিলেন এবং তিনি ২০০৩ সালে স্বাচিপ এর নির্বাচন কমিশনার ছিলেন এবং বিএমএ জার্নালের প্রাক্তন সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি সোসাইটি অফ ল্যাপারোসকপিক সার্জারি বাংলাদেশের বর্তমান কোষাধ্যক্ষ এবং অ্যাসোসিয়েশন অব ব্রেস্ট সার্জনস অব বাংলাদেশের (এবিএসবি) বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

(ঢাকাটাইমস/০২আগস্ট/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

ঔষধি গাছ থেকে তিন শতাধিক ওষুধ তৈরি হচ্ছে ইরানে

কণ্ঠের সব চিকিৎসা দেশেই রয়েছে, বিদেশে যাওয়ার প্রয়োজন নেই: বিএসএমএমইউ উপাচার্য 

এপ্রিল থেকেই ইনফ্লুয়েঞ্জা মৌসুম শুরু, মার্চের মধ্যে টিকা নেওয়ার সুপারিশ গবেষকদের

স্বাস্থ্য খাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

বিএসএমএমইউতে বিশ্বের সর্বোৎকৃষ্ট মানের চিকিৎসা নিশ্চিত করা হবে: ভিসি দীন মোহাম্মদ

ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে যেসব নির্দেশনা মানতে হবে হাসপাতালগুলোকে

কেন বিপজ্জনক হয়ে উঠেছিল অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ

এই বিভাগের সব খবর

শিরোনাম :