‘দুর্যোগে মানুষের পাশে থাকা ইবাদত’

প্রকাশ | ০২ আগস্ট ২০২১, ২১:৪৯

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘মানুষ মানুষের জন্য। করোনা দুর্যোগের এই ক্রান্তিকালে মানুষের পাশে থাকার এই উদ্যোগ রাজনৈতিক দায়বদ্ধতার পাশাপাশি ইবাদতেরও অংশ।’

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার নগরীর উত্তর পাহাড়তলীতে আকবর শাহ থানা আওয়ামী লীগের উদ্যোগে অসচ্ছল নেতাকর্মী ও দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে আ জ ম নাসির এসব কথা বলেন।

আ জ ম নাছির বলেন, করোনা মহামারী সময়ের চলমান লকডাউনে চট্টগ্রাম নগরীর নানা শ্রেণি-পেশার লাখো মানুষ কর্মহীন হয়ে পড়েছে। কাজ না থাকায় তাদের অনেকেরই আয় উপার্জন নেই। এমন অবস্থায় সেসব মানুষগুলো নিতান্ত কষ্টেসৃষ্টে দিনযাপন করছেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কর্মহীন মানুষের কষ্ট লাঘবে ত্রাণ বিতরণসহ নানা কর্মসূচি বাস্তবায়ন করছে। সরকারের সঙ্গে সহায়ক শক্তি হয়ে জনমানুষের পাশে থাকার জন্য আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে তিনি নির্দেশনা দিয়েছেন। তার নির্দেশনা মেনে আকবর শাহ থানা আওয়ামী লীগ এলাকার অস্বচ্ছল মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আকবর শাহ থানা আওয়ামী লীগের সভাপতি সুলতান আহমদ চৌধুরী। সঞ্চালক ছিলেন সাধারণ সম্পাদক কাজী আলতাফ হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, সদস্য বেলাল আহমদ, নগর আওয়ামী লীগ নেতা মো. ইসা, আকবর শাহ থানা আওয়ামী লীগের সহসভাপতি লোকমান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন আহমেদ জাহিদ প্রমুখ।

অনুষ্ঠানে থানা আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার তরুণ তপন দত্ত, দিলীপ দাশ, আবু সুফিয়ান, ডা. শরীফ, মিলি চৌধুরী, আবু সাইয়েদ, সবিতা বিশ্বাস, উজ্জ্বল, জিকুসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিকলীগসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এক হাজার নেতাকর্মী ও দুস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২আগস্ট/কেএম)