যেসব চ্যানেলে দেখা যাবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

প্রকাশ | ০২ আগস্ট ২০২১, ২২:২৪ | আপডেট: ০৩ আগস্ট ২০২১, ০৯:০১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

টি-টোয়েন্টিতে অজিদের বিপক্ষে আক্ষেপ ঘুচানোর মিশনে আগামীকাল মঙ্গলবার নামছে বাংলাদেশ। এখন পর্যন্ত উভয়ের চারবারের দেখায় একবারও জয় পায়নি টাইগাররা। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা সব কয়টি ম্যাচই ছিলো বিশ্বকাপে, আর এবার প্রথমবারের মতো অজিদের বিপক্ষে ‘আত্মবিশ্বাসী বাংলাদেশ’ খেলবে দ্বিপাক্ষিক সিরিজ।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া সিরিজটিতে আছে নানা প্রতিবন্ধকতা। ক্রিকেট অস্ট্রেলিয়ার নানা বিধি নিষেধ মেনেই শুরু হবে বহুল কাঙ্খিত সিরিজটি। এছাড়া করোনাভাইরাসের কারণে মাঠে বসে খেলা দেখার সুযোগ পাবে না কোন দর্শক।

তবে প্রথমবারের মতো অজিদের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি সিরিজটি দেখাবে বাংলাদেশের দুইটি টেলিভিশন। দেশের প্রথম ক্রীড়াভিত্তিক টিভি চ্যানেল টি-স্পোর্টস এবং গাজী টিভির পর্দায় দেখা যাবে সবগুলো ম্যাচ। 

এছাড়া, অনলাইনেও দেখা যাবে টাইগারদের সিরিজটি। র‌্যাবিটহোল বিডির চ্যানেলে এবং তাদের ওয়েবসাইটে দেখা যাবে অস্টেলিয়া বাংলাদেশের টি-টোয়েন্টি লড়াই।

তবে, আলোচিত এই সিরিজটি সম্প্রচার করবে না কোন অস্ট্রেলিয়ান টিভি চ্যানেল। মূলত অস্ট্রেলিয়ার টিভি চ্যানেলগুলো মনে করছে, এই সিরিজ তাদের জন্য লাভজনক হবে না। সেকারণে সিরিজ সম্প্রচার না করার সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ান টিভি চ্যানেল গুলো।

আগামী মঙ্গলবার (৩ আগস্ট) সন্ধ্যায় মাঠে গড়াবে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। পরের দিনই দ্বিতীয় টি-টোয়েন্টিতে লড়বে টাইগাররা। একদিন বিরতির পরে ৬, ৭ খেলবে তৃতীয় ও চতুর্থ ম্যাচ এবং সফরের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ আগস্ট। হোম অব ক্রিকেট খ্যাত মিরপুরে আয়োজন হবে ম্যাচগুলো। সব ম্যাচই শুরু হবে সন্ধ্যা ছয়টায়।

(ঢাকাটাইমস/০২আগস্ট/এইচএন)