প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন মায়াঙ্ক

প্রকাশ | ০৩ আগস্ট ২০২১, ১২:৩১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ভারত-ইংল্যান্ড মধ্যকার পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে আগামীকাল। কিন্তু প্রথম টেস্ট শুরু হওয়ার আগে দুঃসংবাদই পেল সফরকারীরা। অনুশীলন করার সময় হেলম্যাটে বল লাগলে ইনজুরিতে পড়েছেন দলীয় ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। ফলে প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন তিনি।

সিরিজের প্রথম ম্যাচের একাদশে উদীয়মান এই তারকা ক্রিকেটারের জায়গা প্রায় নিশ্চিত ছিল। আর সেজন্যই সোমবার নেট সেশনে নিজেকে ঝাঁলিয়ে নিচ্ছিলেন মায়াঙ্ক। সেখানে ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ করা বাউন্সার গিয়ে আঘাত হানে তার হেলমেটে। সঙ্গে সঙ্গে নেট থেকে বেরিয়ে যেতে বাধ্য হন তিনি। কিছুক্ষণ পর মাথায় হাত চেপে ফিজিওর সঙ্গে হেঁটে চলে যান তিনি।

তবে সুসংবাদ হলো গুরুতর কোনো সমস্যা দেখা দেয়নি। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা এক বিবৃতিতে জানায়, ‘৩০ বছর বয়সীর পরিস্থিতি বর্তমানে বেশ স্থিতিশীল আছে এবং আর তিনি সেরে ওঠার আগ পর্যন্ত চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে থাকবেন।’

অর্থাৎ সুস্থ থাকলেও প্রথম ম্যাচে পাওয়া যাচ্ছে না তাকে। আর তাই উইকেটরক্ষক ব্যাটসম্যান লোকেশ রাহুলকে প্রাথমিকভাবে মিডল অর্ডারের জন্য বিবেচনা করা হলেও, এখন হয়তো রোহিত শর্মার সঙ্গে তাকেই দেখা যাবে ইনিংস সূচনা করতে। এছাড়া হানুমা বিহারির ওপেন করার সম্ভাবনাও কম নয়।

উল্লেখ্য, এর আগে দল থেকে ছিটকে গেছেন ওয়াশিংটন সুন্দর, সুবমান গিল এবং আবেশ খানরা। মূলত সেজন্যই শ্রীলঙ্কা থেকে সূর্য্যকুমার যাদব এবং পৃথ্বি শয়ের ডাক পরেছে। কিন্তু কোয়ারেন্টাইন পর্ব শেষ হতে দুটো ম্যাচ পেরিয়ে যাবে। তৃতীয় ম্যাচে দলের সঙ্গে যোগ দিতে পারবেন তারা।

(ঢাকাটাইমস/০৩আগস্ট/এমএম)