পরিবারকে বাঁচাতে টিকা নেওয়ার দায়িত্ব আপনার

তানভিন সুইটি
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২১, ১৪:৩৬

দেশ বাঁচাতে বিনামূল্যে ভ্যাকসিন দিচ্ছে সরকার। পরিবার বাঁচাতে টিকা নেওয়ার দায়িত্ব আপনার। আগামী এক সপ্তাহে দেশব্যাপী নতুন করে এক কোটি মানুষকে টিকা দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এজন্য প্রতিটি ইউনিয়নে তিনটি করে বুথ করা হচ্ছে। প্রতিটি বুথ থেকে ২০০ জন করে, এক ইউনিয়নে প্রতিদিন ৬০০ ব্যক্তিকে বিনামূল্যে টিকা দেওয়া হবে।

আপনার বয়স যদি ১৮ বছর হয়ে থাকে, তাহলে শুধু ভোটার আইডি কার্ড সঙ্গে নিয়ে বুথে যান এবং পরিবারের প্রাপ্তবয়স্ক সবাইকে নিয়ে টিকা নিন।

করোনা মোকাবেলায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত ভ্যাকসিন আমদানি করেছে সরকার। মহামারি মোকাবেলায় ৭ আগস্ট থেকে ১৪ আগস্টের মধ্যে নতুন করে এক কোটি মানুষকে টিকার আওতায় আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এরপর প্রতি মাসে এক কোটি ডোজ টিকা দেওয়ার ব্যাপারেও ব্যবস্থা নেওয়া হচ্ছে সরকারের পক্ষ থেকে। যত দ্রুত সম্ভব দেশের প্রতিটি নাগরিককে টিকার আওতায় আনতে সর্বাত্মক চেষ্টা চলছে।

পরিবারের সুরক্ষার জন্য নিজে টিকা নিন এবং পরিবারের সদস্যদের টিকা দিন। স্বাস্থ্যবিধি মেনে চলুন। জীবন বাঁচলে, পরিবার বাঁচবে, জীবিকা বাঁচবে। প্রতিটি পরিবার সুরক্ষিত হলে সমাজ সুরক্ষিত হবে, সুরক্ষিত হবে পুরো দেশ, অব্যাহত থাকবে জীবন-জীবিকা ও অর্থনীতির চাকা। মানুষের জীবন বাঁচাতে বিনামূল্যে টিকার ব্যবস্থা করেছে সরকার, এখন নিজের পরিবারকে বাঁচাতে টিকা নেওয়ার দায়িত্ব আপনার। ভোটার আইডি কার্ড নিয়ে আপনার নিকটস্থ বুথে যান, দ্রুত টিকা নিন।

লেখক: অভিনয়শিল্পী

ঢাকাটাইমস/৩আগস্ট/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :