এডিসের লার্ভা, জরিমানা গুনল হাসপাতাল

প্রকাশ | ০৩ আগস্ট ২০২১, ১৫:১২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

হাসপাতালের ড্রেনে এডিসের লার্ভা পাওয়া যাওয়ায় এবার জরিমানা গুনতে হয়েছে শ্যামলী কিডনি হাসপাতাল হিসেবে পরিচিত সিকেডি ইউরোলজি হাসপাতাল কর্তৃপক্ষকে। নিজেদের উদাসীনতার দণ্ড হিসেবে ২৫ হাজার টাকা জরিমানা গুনতে হলো।

মঙ্গলবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত হাসপাতাল কর্তৃপক্ষকে এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট যতন মারমা। অভিযানের বিষয়ে ঢাকাটাইমসকে তিনি জানান, উত্তর সিটি মেয়রের নির্দেশনায় করপোরেশনের পক্ষ থেকে ডেঙ্গু দমনে চিরুনি অভিযান পরিচালিত হচ্ছে। তারই অংশ হিসেবে এই হাসপাতালটিতে অভিযান চালালো হয়েছে।

তিনি বলেন, যেখানে এডিস মশার লার্ভা পাচ্ছি, সেখানেই আমরা চিরুনি অভিযান পরিচালনা করছি। আমরা সর্বাত্মকভাবে চেষ্টা করছি। আমাদের চেষ্টা হচ্ছে যে আমরা যেন সাধারণ জনগণকে এক সঙ্গে নিয়ে কাজ করতে পারি।

চিরুনি অভিযান অব্যাহত থাকবে জানিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, আমরা সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করছি এবং পাশাপাশি আমরা চিরুনি অভিযান চালাচ্ছি। যেখানে লার্ভা পাওয়া যাচ্ছে সেখানেই কিন্তু আমরা জরিমানা করছি। যাতে তারা সচেতন হয়।

এদিকে চলতি মৌসুমে নগরিতে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে চিরুনি অভিযান, মশক নিধন কার্যক্রমের পাশাপাশি এ বিষয়ে জনসচেতনতা গড়ে তুলতে কাজ করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম জানিয়েছেন, নগরবাসীকে সঙ্গে নিয়ে দ্রুত সময়ের মধ্যে এ সমস্যার সমাধান আসবে। তবে ডেঙ্গু  দমনে বরাবরই নগরবাসীর সহযোগিতা চেয়ে আসছেন আতিকুল।

(ঢাকাটাইমস/৩আগস্ট/আরকে/কারই/কেআর)