হকিতে সোনা জেতা হলো না ভারতের

প্রকাশ | ০৩ আগস্ট ২০২১, ১৫:২৫ | আপডেট: ০৩ আগস্ট ২০২১, ১৫:৫১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

দীর্ঘ ৪১ বছর পর অলিম্পিকের হকি ইভেন্টে সোনা জেতার আশা জাগিয়েও সেটা হলো না ভারত পুরুষ হকি দলের। টোকিও অলিম্পিকে হকির পুরুষ ইভেন্টের সেমিফাইনাল ম্যাচে বেলজিয়ামের কাছে ৫-২ গোলের ব্যবধানে হেরে বিদায় নিয়েছে ভারত। ফলে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠল রেড ডেভিলরা।

ফাইনালে উঠার লড়াইয়ে ম্যাচের দ্বিতীয় মিনিটে লুইপায়ের্টের গোলে বেলজিয়াম এগিয়ে গেলে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি। সপ্তম মিনিটে হারমানপ্রিত সিংয়ের গোলে সমতায় ফিরে ভারত। পরের মিনিটে মানদ্বীপের গোলে এগিয়েও গিয়েছিল তারা।

কিন্তু এগিয়ে থেকেও জয় তুলে নিতে পারেনি ভারত। বেলজিয়ামের এক ডিফেন্ডারের হ্যাটট্রিকে শেষ পর্যন্ত বড় ব্যবধান জয় পায় গতবারের ফাইনালিস্টরা। ২-১ গোলে পিছিয়ে থাকা দলের জন্য তিনটি গোল করে ব্যবধান ৪-২ করেন হ্যানন্ডরিকস। এরপর ৬০ মিনিটে ডোমেন গোল করে জয়ের ব্যবধান ৫-২ করেন।

তবে সোনা কিংবা রুপা কোনোটাই জিততে না পারলেও ব্রোঞ্জ জেতার সুবর্ণ সুযোগ রয়েছে হারমানপ্রিত সিংদের। এদিকে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে মুখোমুখি অস্ট্রেলিয়া ও জার্মানির। ফাইনালে উঠার লড়াইয়ে এই দুদলের মধ্যে যেদল হারবে, তাদের বিপক্ষে ব্রোঞ্জ পদক জেতার ম্যাচে মাঠে নামবেন ভারত। তাই অন্তত ব্রোঞ্জ পদক নিয়ে দেশে ফিরতে হলে শেষ ম্যাচে তাদের জয়ের কোনো বিকল্প নেই।

 (ঢাকাটাইমস/০৩আগস্ট/এমএম)