কেঁচো খুঁড়তে গিয়ে সাপ যেন না বেরিয়ে আসে

প্রকাশ | ০৩ আগস্ট ২০২১, ১৬:১২ | আপডেট: ০৩ আগস্ট ২০২১, ১৬:১৪

রুহুল আমিন ভূঁইয়া

বর্তমানে আলোচনায় তথাকথিত দুই মডেল। রবিবার (১ আগস্ট) দিনগত রাতে রাজধানীর বারিধারা ও মোহাম্মদপুর এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এ সময় ওই দুই মডেলের বাসা থেকেই বিপুল পরিমাণ মদ, ইয়াবা, সিসা উদ্ধার করা হয়।

এরপর থেকেই এই তথাকথিত দুই মডেল সংবাদের শিরোনামে। এই মডেলদের ঘিরে সরগরম সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। প্রশ্ন উঠেছে অভিনেত্রী ও মডেল হওয়ার মাপকাঠি নিয়ে।

বর্তমানে পক্ষে-বিপক্ষে চলছে তর্ক-বিতর্ক। মূলত একটি স্ট্যাটাসের একটি লাইন দেখে আপত্তি লেগেছে। গতকাল থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে অভিনয়শিল্পী সংঘের একটি স্ট্যাটাস সবাই শেয়ার করছেন নিজেদের টাইম লাইনে।

সেখানে উল্লেখ আছে যে, গণমাধ্যম আর সাংবাদিকরা নিউজের স্বার্থে মডেল বা শিল্পী বানিয়ে সেগুলো প্রচার করে শোবিজের ইমেজ নষ্ট করছে। সাংগঠনিকভাবে এ ধরনের কথার নিন্দা জানাই। সাংবাদিকদের দোষ দিয়ে নিজেরা সাধু হবেন না। সাংবাদিকরা মনগড়া কিছু করছে না।

টিকটক, লাইকি ভিডিও থেকে ধরে এনে যখন নাটক, মিউজিক ভিডিও নির্মাণ করেন তখন কোথায় থাকেন? কোনো কুকর্ম করে যখন ধরা পড়ে মডেল-নায়িকা পরিচয় দেয় তখন খুব গায়ে লাগে তাই না? তখন সাংবাদিকদের দোষারোপ করতে খুব ভালো লাগে? এ ধরনের আপত্তিকর স্ট্যাটাস দিয়ে নিজেদের দায় এড়াবেন না।

বাচ্চাসুলভ কথা বলে হাসির খোরাক হবেন না। অন্যদের দোষ দেওয়ার আগে হাজার বার নিজেদের গায়ের দিকে তাকাবেন যে, আপনারা ধোয়া তুলসি পাতা কি না। আপনাদের সদস্য নিয়ে নাই বললাম। পরে কিন্তু আবার কেঁচো খুঁড়তে গিয়ে সাপ যেন না বেরিয়ে আসে। সুতরাং সাধু সাবধান।

লেখক: সাংবাদিক

 

ঢাকাটাইমস/৩আগস্ট/এসকেএস