বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ

শুরুতেই উইকেট হারাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ আগস্ট ২০২১, ২২:১২ | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২১, ১৮:১৯

স্টার্কের দ্বিতীয় বলেই ফ্লিক করে উড়িয়ে মেরেছিলেন মোহাম্মদ নাইম। নাইমের সেই ছয়ের মারের পরে চেপে ধরেছিলেন জশ হ্যাজলউড। নিজের করা প্রথম ওভারে ৩ রান দেওয়ার পরে দ্বিতীয় ওভারেই তুলে নিলেন টাইগার ওপেনার সৌম্য সরকারকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪.৩ ওভার শেষে ২৪ রান। ক্রিজে ১৫ বলে দুই ছয়ে ১৯ রান নিয়ে নাইম ও ২ বলে ৩ রান নিয়ে সাকিব। সৌম্য সরকার আউট হবার আগে ৯ বলে করেছিলেন ২ রান।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অজি ওপেনার ম্যাথু ওয়েড। অস্ট্রেলিয়ার বিপক্ষে এটাই প্রথমবারের মতো দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ।

জিম্বাবুয়ে সফর থাকা একাদশের অধিকাংশ খেলোয়াড় এই সিরিজ খেলছে। সিরিজে কোভিড ইস্যুতে দলে নেই দেশসেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও লিটন কুমার দাশ। চোটের কারণে খেলতে পারছেন না তামিম ইকবাল।

ম্যাচে টাইগারদের হয়ে ওপেন করবেন সৌম্য সরকার-নাইম শেখ। জিম্বাবুয়ে সফর থেকে বাদ পরেছেন মোহাম্মদ সাইফ উদ্দিন। তার জায়গায় একজন বাড়তি স্পিনার হিসেবে থাকবেন নাসুম আহমেদ। স্পিনে সাকিব আল হাসানকে সঙ্গ দিতে পারবে মাহেদি হাসানও। পেস বোলিংয়ে মুস্তাফিজের সঙ্গে আছে শরিফুল ইসলাম।

অজিদের দলের সেরা তিন খেলোয়াড় না থাকায় ওপেনে থাকবে জশ ফিলিপে ও অ্যালেক্স ক্যারি। অধিনায়ক ম্যাথু ওয়েড খেলবে মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে। অজি পেস ইউনিটে নেতৃত্ব দিবে মিচেল স্টার্ক-জশ হ্যাজলউড-অ্যান্ডু টাই। স্পিনে অর্থোডক্স স্পিনার অ্যাশটন আগারের সঙ্গে থাকবে অ্যাডাম জাম্পা-অ্যাশটন টার্নার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাস মোটেও ভালো না! বিশ্বকাপের মঞ্চে চারবারের দেখায় প্রত্যেকবারই হেরেছে টাইগাররা। টেস্ট বাদে এবার প্রথমই কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলছে অজিরা। তবে শেষ পাঁচ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ এগিয়ে আছে অজিদের থেকে। শেষ পাঁচ ম্যাচে বাংলাদেশ ২টি ম্যাচ জিতলেও অস্ট্রেলিয়া হেরেছে তাদের চার ম্যাচই।

(ঢাকাটাইমস/০৩আগস্ট/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :