নোয়াখালীতে করোনা-উপসর্গে আরও ছয়জনের মৃত্যু

প্রকাশ | ০৩ আগস্ট ২০২১, ২০:৪১

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীতে করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে পাঁচজন মারা গেছেন কোভিড ডেডিকেটেড হাসপাতালে ও অপরজন চাটখিল উপজেলায়। এদিকে গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ২৯৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা জেলায় একদিনে সর্বোচ্চ আক্রান্ত। নমুনা পরীক্ষা বিবেচনায় নতুন শনাক্তের হার শতকরা ৩৩ দশমিক ৫৬ ভাগ।
মঙ্গলবার সকালে করোনায় শনাক্ত ও মৃত্যুর তথ্যগুলো নিশ্চিত করেছেন, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ও কোভিড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ।
ডা. নিরুপম দাশ বলেন, সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন পাঁচজন রোগীর মৃত্যু হয়েছে। নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯ জন রোগী। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৮৭ জন। যার মধ্যে ১৪ জন পুরুষ ও ১৬ জন নারীর অবস্থা আশঙ্কাজনক। তাদের শারীরিক অবস্থার উন্নতি করার জন্য চিকিৎসা চলছে। সোমবার সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৬ জন রোগী।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে ৮৭৩টি নমুনা পরীক্ষা করে ৫৮০ জনের নেগেটিভ ও ২৯৩ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। জেলা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬ হাজার ৩৩৯ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন ১০ হাজার ১০০ জন রোগী। নতুন আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি জেলার সদরে ১০৯ জন, এছাড়াও বেগমগঞ্জে ৪৩, সেনবাগে ৪০, কোম্পানীগঞ্জে ৩৫, সোনাইমুড়ীতে ২৭ ও কবিরহাটে ১১ জন রোগী রয়েছে। সিভিল সার্জনের তথ্য মতে, জেলায় মোট মৃত্যু ১৮৮ জন।
(ঢাকাটাইমস/৩জুলাই/এলএ)