নাটোরের গুরুদাসপুরে আশ্রয়ণ প্রকল্পের শিশুদের জন্য পার্ক উদ্বোধন

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২১, ২০:৪১

নাটোরের গুরুদাসপুরের আশ্রয়ণ প্রকল্পে ভূমিহীন ও গৃহহীনদের মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ঘর পরিদর্শন এবং সেখানে বসবাসরত শিশুদের বিনোদনকেন্দ্র মিনিশিশু পার্ক উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে গুরুদাসপুর উপজেলার মশিন্দা ইউনিয়নের সামনে পুকুরপাড়ের নিচে আশ্রয়ণ প্রকল্পে নির্মিত ২১টি ঘর পরিদর্শন ও শিশুদের বিনোদনকেন্দ্র শিশুপার্ক উদ্বোধন করেছেন নাটোর জেলা প্রশাসক শামীম আহমেদ।

উপজেলা প্রশাসন তথ্যমতে, নাটোর জেলায় আশ্রয়ণ প্রকল্পে মোট নয় হাজার ৯৩৯টি ঘর নির্মিত হয়েছে। তার মধ্যে গুরুদাসপুর উপজেলায় ১৮৫টি ঘর রয়েছে। উদ্বোধন শেষে আশ্রয়ণ প্রকল্পের এসব ঘরে বসবাসরত নারীদের হস্তশিল্প তৈরি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শন করেন ডিসি।

পরে উপজেলা প্রশাসন আয়োজিত ইউনিয়ন পরিষদ চত্বরে বিতরণ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন ডিসি শামীম আহমেদ।

এসময় তিনি বলেন, ইতোমধ্যে আশ্রয়ণ প্রকল্পে বসবাসরত প্রতিটি পরিবারকে আত্মনির্ভরশীল করতে নানাবিধ পদক্ষেপ নেওয়া হয়েছে। শিশুদের মিনি শিশু পার্ক ব্যবস্থা করা হয়েছে। সেখানে শিশুদের মানসিক বিকাশের জন্য বিভিন্ন রাইডার দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। এসময় আশ্রয়ণের উপকারভোগীদের কাছে মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় দোয়া চেয়েছেন ডিসি।

পরে আশ্রয়ণ প্রকল্পে বসবাসরত পরিবারদের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী,খাদ্য, প্রতিবন্দীদের হুইলচেয়ার ও টপসহ গাছ তুলে দেন অতিথিরা।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, মেয়র শাহনেওয়াজ আলী মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আবু রাসেল, ভাইস চেয়ারম্যান আলাল শেখ ও মশিন্দা ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান।

(ঢাকাটাইমস/৩আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :