স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের প্রতিষ্ঠানের দুর্নীতির তদন্ত চেয়ে রিট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২১, ২০:৫৭

বঙ্গবন্ধুর মায়ের নামে প্রতিষ্ঠিত শেখ সায়েরা খাতুন হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের ভাগ্নে রায়ান হামিদের প্রতিষ্ঠানের দুর্নীতির ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট করেছেন এক আইনজীবী।

মঙ্গলবার অ্যাডভোকেট আনিসুর রহমানের পক্ষে এম আনিসুজ্জামান এই রিট দায়ের করেন। বিচারপতি এম. ইনায়েতুর রহিমের বিশেষ হাইকোর্ট বেঞ্চে রিটটি দাখিল করা হয়।

রিটে দুদক চেয়ারম্যান, অর্থ মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্যসচিব, হেলথ ডিজি, পরিচালক (অর্থ), স্বাস্থ্য মন্ত্রণালয়, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ, গোপালগঞ্জের সিভিল সার্জন, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলীসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

‘বাথরুম লাইটের দাম ৩৮৪৩ টাকা’ শিরোনামে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে রিটটি দাখিল করা হয়।

রিটে বলা হয়, রূপপুর বালিশকাণ্ডকে হার মানিয়ে গোপালগঞ্জে বঙ্গবন্ধুর মায়ের নামে প্রতিষ্ঠিত শেখ সায়েরা খাতুন হাসপাতালের জন্য স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নে রায়ান হামিদের প্রতিষ্ঠান ‘বিডি থাই কসমো লিমিটেড’ ১৫ ওয়াট বাথরুম লাইটের দাম ধরেছে তিন হাজার ৮৪৩ টাকা, যার বাজারদর ২৫০ থেকে সর্বোচ্চ ৫৫০ টাকা।

১৮ ওয়াট এলইডি সারফেস ডাউন লাইটের দাম ধরা হয়েছে তিন হাজার ৭৫১ টাকা, যার বাজারদর সর্বোচ্চ ৭০০ থেকে ৮০০ টাকা। এলইডি ওয়াল স্পট লাইট ধরা হয়েছে এক হাজার ৫৫৬ টাকা, যার বাজারদর ৩০০-৪০০ টাকা। এমন ২৪ ধরনের বৈদ্যুতিক সরঞ্জাম সরবরাহ করবে প্রতিষ্ঠানটি। এ নিয়ে একটি টেলিভিশনে অনুসন্ধানী প্রতিবেদন প্রচারের পর তোলপাড় চলছে।

(ঢাকাটাইমস/০৩আগস্ট/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :