১৫ বছর শেকলবন্দি রবিউলকে হাসপাতালে পাঠিয়েছেন ইউএনও

প্রকাশ | ০৩ আগস্ট ২০২১, ২১:০৩

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দের উদ্যোগে ফরিদপুরের বোয়ালমারীর ময়না ইউনিয়নের ১৫ বছর ধরে মাটির গর্তে শেকলবন্দি থাকা রবিউলকে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হলো পাবনা মানসিক হাসপাতালে। মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে তাকে একটি মাইক্রোবাস যোগে নিজ বাড়ি পশ্চিম চরবর্ণি গ্রাম থেকে পাবনায় পাঠানো হয়।

এসময় তার সঙ্গে ছিল বাবা নুরুল ইসলাম, মা আমেরা বেগম এবং ফুফা। ছেলের চিকিৎসায় সহযোগিতা করায় সংবাদ মাধ্যম, স্থানীয় প্রশাসন ও পুলিশকে ধন্যবাদ জানিয়ে রবিউলের বাবা নুরুল ইসলাম বলেন, আমার মতো হতদরিদ্র মানুষের পাশে এভাবে কেউ দাঁড়াবে ভাবিনি।

জানা গেছে, বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দের উদ্যোগে উপজেলা সমাজ সেবার অর্থায়নে রবিউলের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়। এছাড়াও বোয়ালমারী থানার ওসি নুরুল আলম ব্যক্তিগত উদ্যোগে নগদ অর্থ ও একটি মাইক্রোবাস দিয়ে সহায়তা করেন।

এর আগে গত সোমবার বেলা তিনটার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ঝোটন চন্দ তার নিজ কার্যালয়ে বোয়ালমারী সমাজকল্যাণ পরিষদের পক্ষ থেকে মানসিকভাবে অসুস্থ রবিউল ইসলামের বাবার হাতে চারটি টি-শার্ট ও চারটি ট্রাউজার তুলে দেন।

ঝোটন চন্দ বলেন, বিনামূল্যে রবিউলের সুচিকিৎসার জন্য পাবনা মানসিক হাসপাতালে ভর্তির যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করেই তাকে পাঠানো হয়েছে।

এ বিষয়ে ওসি নূরুল ইসলাম বলেন, রবিউলের খবরটি জানার পরেই পুলিশ সুপারের নির্দেশে তার বাড়ি ছুটে যাই এবং আমরা তাকে আর্থিক সহায়তা করি। প্রয়োজনে আরো করা হবে।

অন্যদিকে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সরকার সারা দেশের দরিদ্র বিমোচনের জন্য নানা কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। আর সেখানে রবিউলের মতো মানুষ সুচিকিৎসা পাবে না, এটা হতে পারে না। আমরা পাবনা মানসিক হাসপাতালের পরিচালকের সঙ্গে কথা বলে তার সকল ধরনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করেছি। আশা করছি, রবিউল ভালো হয়ে আবার স্বাভাবিক জীবনে ফিরে আসবে।

(ঢাকাটাইমস/৩আগস্ট/পিএল)