অজিদের ৭ উইকেট তুলে নিলো বাংলাদেশ

প্রকাশ | ০৩ আগস্ট ২০২১, ২১:১৫ | আপডেট: ০৩ আগস্ট ২০২১, ২১:৩৬

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

আবারও মাসুম। এবার ভয়ঙ্কর হয়ে ক্রিজে থাকা মিচেল মার্শকে ফেরালেন টাইগার স্পিনার। এর আগে আরো দুইবার উইকেটের উদযাপনের সুযোগ পেয়েছিলো এই স্পিনার। নাসুমের পরে নিজের প্রথম উইকেট তুলে নেন মুস্তাফিজুর রহমান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ১৭.৩ ওভারে৭ উইকেট হারিয়ে ১০০ রান। ক্রিজ আছে ৮ বলে ১১ রান নিয়ে স্টার্ক। তাকে সঙ্গ দিচ্ছেন অ্যান্ড্রু টাই।

স্পিন দিয়ে শুরু করা ইনিংসে দুর্দান্ত শুরু এনে দেন মাহেদি-নাসুম-সাকিব। তিন ওভারেই তিন উইকেট তুলে নিয়ে বেশ চাপে ফেলে সফরকারীদের। সেখান থেকে মিচেল মার্শকে নিয়ে দারুণ এক জুঁটি গড়ে চাপ কাটাতে চাইছিলো অধিনায়ক ম্যাথু ওয়েড। তবে তাকেই ফিরিয়ে দিলেন নাসুম আহমেদ।

মাঝারি টার্গেট ছুড়ে মাহেদি হাসানের প্রথম বলেই বোল্ড হয়ে ফিরেন অ্যালেক্স ক্যারি। পরের ওভারে নাসুমের শিকার হন আরেক ওপেনার জশ ফিলিপে। আর তৃতীয় ওভারের প্রথম বলেই মোয়েসেস হেনরিকসকে তুলে নিলেন সাকিব। 

শরিফুল ইসলামকে ক্যাচ দেওয়ার আগে ৪৫ বলে ৪৫ রান করেন মার্চ। ইনিংসে ছিলো ৪টি চারের মার ছিলো একটি ছয়। তবে অজিদের জন্য আশা জাগিয়েও শেষ করতে পারলো না এই অজি ব্যাটসম্যান। পরের অলরাউন্ডার অ্যাশটন টার্নারকে শিকার করেন মুস্তাফিজুর রহমান। 

এর আগে স্টার্ক-হ্যাজলউডের পেস দারুণ ভুগেছে বাংলাদেশি ব্যাটাররা। গতির সাথে ইয়র্কার, সুইংয়ে অজি পেস বোলারদের সামনে খুব ভালো করতে পারেননি স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৩১ রানের ছোট পূঁজি পেয়েছে সাকিব-রিয়াদরা।

(ঢাকাটাইমস/০৩আগস্ট/এইচএন)