সেই সহকারী স্বাস্থ্য পরিদর্শককে সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২১, ২২:১০
সংগৃহীত ছবি

টাঙ্গাইলের দেলদুয়ার স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার ভ্যাকসিন (টিকা) ছাড়াই সুই পুশ করা সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

মঙ্গলবার সন্ধ্যায় সহকারী স্বাস্থ্য পরিদর্শককে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন।

এর আগে গত রবিবার দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২নং বুথে টিকা দিচ্ছিলেন হাসপাতালের সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন। এসময় ২০ জনকে ভ্যাকসিন ছাড়াই সুঁই পুশ করেন তিনি। পরে এ ঘটনায় জেলা স্বাস্থ্য বিভাগ জেলার সহকারী সিভিল সার্জনকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করে। পরে ওই কমিটি তদন্তে সত্যতা পেয়ে সোমবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেয়।

সেইদিন টিকাগ্রহণকারী উপজেলার পাথরাইল গ্রামের বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম বলেন, অন্যদের মত আমাকে ভ্যাকসিনের সুঁই পুশ করা হয়েছে। পরে এলাকায় গিয়ে জানতে পারি ভ্যাকসিন ছাড়াই শুধু সুঁই পুশ করা হয়েছে। এতে চিন্তিত হয়ে পড়েছি। এখন দ্বিধাদন্দ্বে রয়েছি টিকা পেলাম না পেলাম না।

শুধু ওই মুক্তিযোদ্ধাই নয়, ওই দিন স্বাস্থ্য কমপ্লেক্স থেকে টিকা নেয়া ৪৫৪ জন ব্যক্তি পড়েছেন বিপাকে। তারা স্বাস্থ্য বিভাগের এমন অবহেলার জন্য ক্ষোভ প্রকাশ করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি করেছেন। দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. প্রবীর কুমার বলেন, করোনার ভ্যাকসিন ছাড়াই সুঁই পুশ করার পর ফেলা দেয়া ২০টি সিরিঞ্জ জব্দ করা হয়। এছাড়া ওই ২০ জন ব্যক্তিকে শনাক্ত করার জন্য পরিকল্পনা নেয়া হয়েছে। টিকা দেয়ার তারিখের দিনের সকল কাগজপত্র যাচাই-বাছাই করে ভ্যাকসিন না পাওয়া ব্যক্তিদের আবার ভ্যাকসিনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। এছাড়া ঘটনার পর থেকেই সেই সহকারী স্বাস্থ্য পরিদর্শককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। বিকালে তাকে স্বাস্থ্য অধিদপ্তর থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

সিভিল সার্জন আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন বলেন, বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য তদন্ত প্রতিবেদন পাঠানোর পর মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনকে সাময়িক বরখাস্ত করেছে। ওই দিন যারা টিকাগ্রহণ করেছেন (ভ্যাকসিন ছাড়াই) তাদের খুঁজে বের করা খুবই জটিল প্রক্রিয়া। যারা নিয়েছেন তাদের লাভ বা ক্ষতি হয়নি। তারা জানেন না যে টিকা নিয়েছেন কিনা। তাদের খুঁজে বের করার জন্য কাজ করছি।

(ঢাকাটাইমস/৩আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :