এক জয়েই সিরিজ জিতল পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২১, ১০:৫১

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম এবং শেষ টি-টোয়েন্টিতে গতকাল (মঙ্গলবার) রাতে মাঠে নামে পাকিস্তান। বৃষ্টি বাধায় ম্যাচটি শেষ করা হয়নি। পরে আর মাঠে নামা না গেলে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। আর তাতেই ১-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে সফররত পাকিস্তান ক্রিকেট দল।

এই সিরিজের শুরুটাই ভালো ছিল না। ওয়েস্ট ইন্ডিজের আগের সিরিজ করোনায় বিলম্বিত হওয়ার কারণে একটি ম্যাচ বাতিল হয়ে যায়। দ্বিতীয় ম্যাচের দিন বৃষ্টির কারণে খেলার দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ইনিংসপ্রতি ৯ ওভারে। যেখানে ৫ উইকেট হারিয়ে ৮৫ রান করেছিল ক্যারিবীয়রা। এরপর বৃষ্টির কারণে আর মাঠে নামা হয়নি।

তৃতীয় ম্যাচে অবশ্য জয় পেয়েছে মিসবাহ-উল-হকের শিষ্যরাই। ওই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৭ রান তুলে সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে ১৫০ থামে ক্যারিবীয়রা। ফলে ৭ রানের রোমাঞ্চকর জয় নিয়ে এগিয়ে থাকে পাকিস্তান।

কিন্তু ওই এক ম্যাচ জেতার মাধ্যমেই যে পুরো সিরিজটা সফরকারীরা জিতে যাবে সেটা হয়তো তারাও ভাবেনি। ভাববেই না কেন, কে জানতো পরের দুই ম্যাচের দুটোতেই বাঁধা হয়ে দাঁড়াবে বৃষ্টি।

চতুর্থ ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমেছিল উইন্ডিজ। ১.২ ওভারে ১৫ রান সংগ্রহ করার পর আসে বৃষ্টি। আর তাতেই পণ্ড সে ম্যাচ। এরপর বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার আগে শেষ ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। যেখানে ৩ ওভার ব্যাটিং করে ৩০ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। আন্দ্রে ফ্লেচার ১২ বলে ১৭ ও ক্রিস গেইল ৬ বলে ১২ রানে অপরাজিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৪আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :