আইপিএল খেলার ছাড়পত্র পাচ্ছেন সাকিব-মোস্তাফিজ

প্রকাশ | ০৪ আগস্ট ২০২১, ১১:২১ | আপডেট: ০৪ আগস্ট ২০২১, ১১:৩৩

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে আবারো শুরু হতে যাচ্ছে স্থগিত থাকা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) বাকি অংশ। এতে বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান খেলতে পারবেন কিনা এ নিয়ে ছিল সংশয়। তবে বিসিবির ক্রিকেট অপরারেশন্স কমিটির প্রধান আকরাম খানের মন্তব্যে ইতিবাচক ইঙ্গিতই পাওয়া গেছে।

কেন্দ্রীয় চুক্তিতে বলা আছে যে, বাংলাদেশ দলের খেলা থাকলে ক্রিকেটাররা অন্য কোনো ফ্রাঞ্চাইজি ক্রিকেটে অংশ নিতে পারবে না। সেপ্টেম্বরে ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর থাকার কারণে সাকিব-মোস্তাফিজের আইপিএল খেলার সম্ভাবনা ছিল না বললেই চলে। কিন্তু বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ পিছিয়ে গেছে দেড় বছর। এমতাবস্থায় আইপিএলের বাকি খেলার ছাড়পত্র সহজেই পাচ্ছেন বলে জানা যায়।

ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান তো সরাসরিই জানিয়েছেন, আইপিএলের বাকি অংশ খেলার অনুমতি দেওয়া হবে সাকিব-মোস্তাফিজের। তাদের আইপিএলের বাকি অংশে খেলাটাকে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই দেখছে বিসিবি। কারণ সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের পরই হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে সাক্ষাৎকার দেয়াকালে আকরাম বলেন, ‘তারা যদি আবেদন করে এবং আমাদের কোনো আন্তর্জাতিক ব্যস্ততা না থাকে সেক্ষেত্রে বিষয় সহজ হয়ে যায়। তখন আইপিএলের বাকি অংশে গেলে আমাদের কোনো আপত্তি থাকবে না। আমরা এই ব্যাপারে এখনো তাদের কাছ থেকে আনুষ্ঠানিক কোনো চিঠি পাইনি। পাওয়ার পর সিদ্ধান্ত নেবো।’

উল্লেখ্য, আইপিএলের এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজ রহমান রয়েছেন রাজস্থান রয়্যালসে। স্থগিত হওয়ার আগে দুই জনের কারও দলের অবস্থাই ভালো ছিল না। এখনও পর্যন্ত খেলা সাত ম্যাচে ৩ জয় নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে রয়েছে রাজস্থান। সাকিবের কলকাতা জিতেছে ২ ম্যাচে, অবস্থান আট দলের মধ্যে সপ্তম।

এই আসরে তিন ম্যাচ খেলে ৩৮ রান করেছেন সাকিব। আর বল হাতে নিয়েছেন ২ উইকেট। অন্যদিকে রাজস্থানের হয়ে ৭ ম্যাচের সবকয়টিতে খেলে ৮ উইকেট নিয়েছেন মোস্তাফিজ।

(ঢাকাটাইমস/০৪আগস্ট/এমএম)