প্রয়াত মুক্তিযোদ্ধার স্ত্রীকে তাড়িয়ে দেন সন্তানরা, ব্যবস্থা নিল পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ আগস্ট ২০২১, ১৭:৩৫ | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২১, ১৭:১৪

সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার রাণীগঞ্জ ইউনিয়নে প্রয়াত যুদ্ধাহত এক মুক্তিযোদ্ধার স্ত্রীকে ঘর থেকে বের করে দিয়েছিলেন তার সন্তানরা। পরে বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে বিষয়টি জানান তার কলেজপড়ুয়া ছোটো মেয়ে। বিষয়টি জেনে ব্যবস্থা নেয় পুলিশ। মা ও মেয়েকে ফেরানো হয় বাসায়।

বুধবার পুলিশ সদরদপ্তরের এআই‌জি (মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সোহেল রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

পুলিশ জানায়, সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার রাণীগঞ্জ ইউনিয়নের ইসলামপুর গ্রামের ঘটনা এটি। বৃদ্ধার স্বামী ছিলেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা। ২০২০ সালের জানুয়ারিতে মারা যান মুক্তিযোদ্ধা স্বামী। স্বামীর মৃত্যুর পর তিনি স্বামীর বাড়িতেই থাকছিলেন। প্রতিনিয়ত তাকে নিজ সন্তানদের হাতে নানা রকম নিপীড়‌নের শিকার হতে হতো। এক পর্যায়ে সেই মাকে তার সন্তানেরা বাড়ি থেকে বের করে দেয়। ছয় সন্তানের মধ্যে সবচেয়ে ছোট এক মেয়ে। কলেজে পড়ে। সেও বেরিয়ে আসে মায়ের সাথে। নিজ বাড়িতে ঠাঁই হচ্ছিল না এই বৃদ্ধার। কোনোভাবে সমস্যার সমাধান করতে না পেরে গত ২৭ জুলাই বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে বিষয়টি জানায় কলেজ ছাত্রী ছোটো মেয়ে।

বার্তা পেয়ে মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং

সুনামগঞ্জের জগন্নাথপুর থানার ওসি মো. ইখতিয়ার উ‌দ্দিন চৌধুরীকে নির্দেশনা দেয় বৃদ্ধা মাকে সম্মানের সঙ্গে তার বাড়িতে তুলে দিতে। তার জীবদ্দশায় স্বামীর রেখে যাওয়া সম্পত্তি থেকে তাকে যেনো কোনোভাবেই বঞ্চিত করা না হয় সেই ব্যবস্থাও গ্রহণ করতে বলা হয়। এর প্রেক্ষিতে, ওসি জগন্নাথপুর তাৎক্ষণিকভাবে ওই বৃদ্ধাকে খুঁজে বের করে তাকে তার বাড়িতে তুলে দেন। এলাকার জনপ্রতিনিধি ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতি ও মধ্যস্থতায় মায়ের নিরাপত্তার উদ্যোগ নেয়া হয়। ভুক্ত‌ভোগী মা থানায় কো‌নো লি‌খিত অ‌ভি‌যোগ কর‌তে রা‌জি হন‌নি।

বৃদ্ধা মাকে জানানো হয়েছে বাংলাদেশ পুলিশ তার পাশে রয়েছে। ভবিষ্যতে এ ধরনের কোনো অভিযোগ পেলে বা মায়ের কোনো অসম্মান হলে অভিযুক্ত সন্তানদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/০৪আগস্ট/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :