যেভাবে নায়িকা হয়ে ওঠেন পরীমনি

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ আগস্ট ২০২১, ১৮:২৯ | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২১, ১৮:২৩

ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমনি। তবে অভিনয়ের কারণে নয়, তিনি আলোচিত কিছু বিতর্কিত কর্মকাণ্ডের কারণে। অভিষেকে একসঙ্গে দুই ডজনের মতো সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে বেশ সাড়া ফেলে দিয়েছিলেন তিনি। ওটুকুই সই। অভিনয় দিয়ে সেভাবে সাড়া ফেলতে পারেননি এই নায়িকা। বরং বার বার হয়েছেন বিতর্কিত।

কিন্তু কীভাবে পরীমনি নায়িকা হয়ে উঠলেন? ছোটবেলা থেকে শুরু করে মিডিয়ায় প্রবেশ পর্যন্ত পর পর সেই গল্পগুলো সাজালে তা দিয়ে অনায়াসে একটা সিনেমা বানিয়ে ফেলা যাবে।

১৯৯২ সালে পরীমনির জন্ম হয়েছিল নড়াইলে। চলচ্চিত্র জগতে তিনি পরীমনি নামে পরিচিত হলেও তার জন্মনাম শামসুন্নাহার স্মৃতি। ছোট্ট পরীকে নিয়ে বাবা মনিরুল ইসলাম ও মা সালমা সুলতানার ছিল সুখের সংসার। কিন্তু সেই সুখ বেশি দিন সয়নি পরীর কপালে।

নায়িকার বয়স যখন মাত্র তিন বছর, তখন তার মায়ের মৃত্যু হয়। আগুনে দগ্ধ হয়ে মারা গিয়েছিলেন তিনি। সে সময় মা হারা পরীকে বাবা মনিরুল ইসলাম রেখে আসেন তার নানাবাড়ি পিরোজপুরে। সেখানে নানা শামসুল হক গাজীর তত্ত্বাবধানে ছোটবেলা কাটে অভিনেত্রীর।

নানাবাড়িতে থেকেই পরীমনি মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পাস করেন। ২০১১ সালে সাতক্ষীরা সরকারি কলেজে বাংলা বিভাগে বিএ (সম্মান) পড়াকালীন তিনি চলে আসেন ঢাকায়। নাচ শিখতে শুরু করেন বুলবুল ললিতকলা একাডেমিতে (বাফা)।

সে সময় পরীমনি তার বাবাকে নিয়ে সাভারের ব্যাংক টাউনে বাসা ভাড়া করে থাকতেন। স্ত্রী বিয়োগের পর শুধু পরীর কথা ভেবেই আর বিয়ে করেননি বাবা মনিরুল ইসলাম।

কিন্তু ২০১২ সালে বাবার ভালোবাসাও হারাতে হয় পরীমনিকে। ওই বছরের ২১ জানুয়ারি সিলেটে তার বাবার গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। তিনি রিকন্ডিশন গাড়ির ব্যবসা চালাতেন। গুঞ্জন রয়েছে, এই ব্যবসায়িক দ্বন্দ্বের কারণেই প্রতিপক্ষের হাতে খুন হয়েছিলেন পরীমনির বাবা মনিরুল ইসলাম। যদিও সেই হত্যা-রহস্য আজও উদঘাটিত হয়নি।

বাবার মৃত্যুর পর সম্পূর্ণ একা হয়ে পড়েন পরীমনি। এরপর নায়িকা সাভারে তার এক খালার বাসায় থাকতে শুরু করেন এবং মিডিয়ায় কাজের চেষ্টা চালান। সেই চেষ্টার প্রথম সাফল্য হিসেবে ২০১৪ সালে তিনি একটি নাটকে অভিনয়ের সুযোগ পান, যেটি সে সময় এসএ টিভিতে প্রচার হয়।

এর পরের বছর থেকে শুরু হয় পরীর চলচ্চিত্রে যাত্রা। ২০১৫ সালে ‘ভালোবাসা সীমাহীন’ সিনেমাটির মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক হয়। সে সময় একসঙ্গে দুই ডজনের মতো ছবিতে তিনি সাই্ন করে সাড়া ফেলে দিয়েছিলেন। কিন্তু তার চুক্তিবদ্ধ হওয়া অধিকাংশ ছবিই নির্মিত হয়নি। কয়েকটি আবার নির্মাণের পর মুক্তির আলো দেখেনি।

এ পর্যন্ত পরীমনি অভিনীত দুই ডজনের মতো ছবি মুক্তি পেয়েছে। সেগুলোর মধ্যে ‘স্বপ্নজাল’ ও ‘বিশ্বসুন্দরী’ ছাড়া আর একটিও দর্শকপ্রিয়তা পায়নি। বর্তমানে ‘প্রীতিলতা’ নামে একটি সিনেমার কাজ রয়েছে পরীর হাতে। এছাড়া একটি বায়োপিকেও তার অভিনয় করার কথা রয়েছে।

মা-বাবা হারিয়ে, নড়াইল থেকে পিরোজপুর-সাভার হয়ে পরীমনির বর্তমান ঠিকানা ঢাকার অন্যতম অভিজাত এলাকা বনানী। সেখানে বিলাসবহুল এক ফ্ল্যাটে একাই থাকেন নায়িকা। সেই ফ্ল্যাটে আজ বুধবার অভিযান চালিয়ে বিপুল মাদক উদ্ধার করেছে র‌্যাব। এছাড়া পরীমনিকে আটকও করা হয়েছে।

ঢাকাটাইমস/০৪আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :