আগাম জামিনের বেঞ্চ খুলতে প্রধান বিচারপতিকে অনুরোধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২১, ২০:০৭
ফাইল ছবি

হাইকোর্ট বিভাগে আগাম জামিন আবেদনসহ ভার্চুয়ালি সব বেঞ্চ খুলে দিতে অনুরোধ জানানো হয়েছে।

বুধবার বিকালে ফোনে প্রধান বিচারপতিকে এমন অনুরোধ করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

কাজল সাংবাদিকদের বলেন, ‘আগাম জামিন শুনানির জন্য বিকালে প্রধান বিচারপতিকে ফোন করেছিলাম। এ সময় আগাম জামিন আবেদন শুনানির জন্য হাইকোর্টের আলাদা বেঞ্চ দিতে বিশেষভাবে অনুরোধ জানিয়েছি। আমি বলেছি সাধারণ মানুষ নানাভাবে হয়রানি হচ্ছেন। এ কারণে আগাম জামিনের পথটা খোলা রাখা জরুরি।’

কাজল আরও বলেন, ‘সুপ্রিম কোর্টের সব বেঞ্চ ভার্চুয়ালি খুলে দেওয়ার কথা বলেছি। প্রধান বিচারপতি আমাকে বলেছেন, বৃহস্পতিবার (৫ আগস্ট) ফুলকোর্ট মিটিংয়ে বিচারপতিদের সঙ্গে আলোচনা করে তিনি এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে আমাকে আশ্বস্ত করেছেন।’

করোনা পরিস্থিতি মোকাবেলায় সুপ্রিম কোর্টের উভয় বিভাগ চলছে সীমিত পরিসরে। আপিল বিভাগে একটি ও হাইকোর্টে তিনটি বেঞ্চ সীমিত পরিসরে চালু রয়েছে। যেখানে অন্য সময় খোলা থাকতো সুপ্রিম কোর্টের ৫৩টি বেঞ্চ। সাংবিধানিক বাধ্যবাধকতায় প্রত্যেক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একজন করে ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকছেন।

ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, জেলা-মহানগরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট/ চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এক বা একাধিক ম্যাজিস্ট্রেট যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে শারীরিক উপস্থিতিতে দায়িত্ব পালন করছেন।

ঢাকাটাইমস/০৪আগস্ট/এআইএম/ইএস

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :