কনে আনতে যাওয়ার খুশি পরিণত হলো বিষাদে

প্রকাশ | ০৪ আগস্ট ২০২১, ২১:২৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

মাত্র চার দিন আগেই বিয়ে হয়েছিল। বৌভাতের অনুষ্ঠানের পর এবার বৌকে বাড়ি আনার পালা। সবার মনেই আনন্দ, খুশি খুশি রব এলাকায়। কিন্তু এ খুশি বিষাদে পরিণত হতে সময় লাগল না। মাঝপথে তুমুল বৃষ্টির মধ্যে বজ্রপাতে নিহত হলেন বরের ১৬ স্বজনসহ ১৭ জন। এ ঘটনায় হতভম্ব পাড়া-প্রতিবেশি ও কনেবাড়ির আত্মীয়রাসহ সবাই। শোকে স্তব্ধ, বাকরুদ্ধ তারা।

বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের পাঁকা ইউনিয়নে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে আরও রয়েছেন বর মামুনের চাচা, ফুফু, খালা, মামা ও ভাইসহ অনেকে।

নারায়ণপুর ইউনিয়নে বরপক্ষের এক প্রতিবেশি জানান, গত শনিবার চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার জনতার হাট গ্রামের শরিফুল ইসলামের ছেলে মো. মামুনের সঙ্গে শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের তেরোরশিয়া গ্রামের হোসেন আলীর মেয়ে সুমি খাতুনের (১৮) বিয়ে হয়। কনেকে আনতে আজ পদ্মা নদী দিয়ে নৌকায় করে কনের বাড়িতে যাচ্ছিলেন বরপক্ষের লোকজন। দুপুর ১২ টার দিকে বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। এসময় নৌকা থেকে নেমে ঘাটের পাশে টিনের ছাউনির নিচে আশ্রয় নিয়েছিলেন তারা। আর সেখানেই বজ্রপাতের ঘটনায় ১৭ জনের মৃত্যু হয়, যার মধ্যে বরের স্বজন ছিলেন ১৬ জন।

নিহতরা হলেন- বাবা শরিফুল ইসলাম (৪২), চাচাতো ভাই ধুলু মিয়ার ছেলে মো. সজিব (২২), দুলাভাই গোঠাগ্রামের মো. সোহবুল (৩৫), ফুফু বেলিয়ারা বেগম (৩৪), ফুপা টিপু সুলতান (৪০), নানা মহারাজনগর ডাইলপাড়া গ্রামের মো. তোবজুল (৭০), নানি জমিলা বেগম (৬০), খালা লেতন বেগম (৪৫), মামা মো. সাইদুল (৪০), মামি টকিয়ারা বেগম (৩০), মামাতো ভাই মো. বাবু (১৫) ও খালাতো ভাই মো. বাবলু (২২)।

এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

(ঢাকাটাইমস/৪ আগস্ট/এসআর/ইএস)