৩৮ কোটি আত্মসাৎ

শাহজালাল ফার্টিলাইজারের কর্মকর্তাসহ ১০ জনের বিরুদ্ধে ১৫ মামলা

প্রকাশ | ০৪ আগস্ট ২০২১, ২২:২১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সিলেট ফেঞ্চুগঞ্জের শাহজালাল ফার্টিলাইজারে প্রকল্পের ৩৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে প্রতিষ্ঠানটির সাবেক সহকারী প্রধান হিসাবরক্ষক খন্দকার মুহাম্মদ ইকবাল (বর্তমান বরখাস্তকৃত), সাবেক রসায়নবিদ নেছার উদ্দিন আহমদ (বর্তমান বরখাস্তকৃত) সহ প্রকল্প সংশ্লিষ্ঠ ১০ জনের বিরুদ্ধে ১৫টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বুধবার দুদক সমন্বিত জেলা কার্যালয় সিলেটে মামলাগুলো দায়ের করা হয়েছে। বিষয়টি ঢাকটাইমসকে জানান দুদক উপ-পরিচালক (জনসংযোগ) মু. আরিফ সাদেক।

এই মামলায় বাকি যে আটজনকে আসামি করা হয়েছে তারা হলেন- মেসার্স টিআই ইন্টারন্যাশনালের প্রোপাইটর  মোসা. হালিমা আক্তার, রাফি এন্টারপাইজের প্রোপাইটর মো. নুরুল হোসেন, ফাল্গুনী ট্রেডার্স লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এএসএম ইসমাইল খান, মেসার্স আরমান এন্টারপ্রাইজের প্রোপাইটর সাইফুল হক, মেসার্স এন আহমদ এন্ড সন্স এর প্রোপাইটর নাজির আহমদ (বচন), মেসার্স মা এন্টারপ্রাইজ এর প্রোপাইটর মো. হেলাল উদ্দীন, মেসার্স ডেফোডিলণ ইন্টারন্যাশনাল এর  প্রোপাইটার মো. জামশেদুর রহমান খন্দকার ও  মেসার্স সাকিব ট্রেডার্স এর প্রোপাইটর মো. আহসান উল্লাহ চৌধুরী।

মামলার অভিযোগে বলা হয়, সাবেক দুই বরখাস্তকৃত কর্মকর্তাদের সঙ্গে এই আট ব্যক্তির পরস্পর যোগসাজশে প্রতারণা এবং জালিয়াতির মাধ্যমে অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহার মাধ্যমে ভুয়া বিল-ভাউচার তৈরি করে সিলেট ফেঞ্চুগঞ্জের শাহজালাল ফার্টিলাইজার প্রকল্পের ৩৮ কোটি ৭১ লাখ ২৪ হাজার ৯০২ টাকা আত্মসাৎ করার অভিযোগ প্রমাণিত হওয়া তাদের বিরুদ্ধে ১৫টি মামলা করে সংস্থাটি।

ঢাকাটাইমস/৪ আগস্ট/এসআর/ইএস