ময়মনসিংহে করোনার চেয়ে উপসর্গে মৃত্যু দ্বিগুণ

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২১, ২২:৫২

ময়মনসিংহে করোনাভাইরাসের পাশাপাশি করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়া মানুষের সংখ্যাও বাড়ছে। গত এক সপ্তাহে করোনা শনাক্ত রোগীর মৃত্যুর চেয়ে উপসর্গ নিয়ে মারা গেছেন প্রায় দ্বিগুণ।

নানা পদক্ষেপের পরও প্রাণসংহারী করোনা সংক্রমণ ও প্রাণহানির সংখ্যা বৃদ্ধি ঠেকানো যাচ্ছে না। এর মধ্যে ময়মনসিংহ জেলার বাসিন্দারা বিভাগের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন সবচেয়ে বেশি।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৯ জুলাই থেকে বুধবার পর্যন্ত এই এক সপ্তাহে করোনা ও উপসর্গে ময়মনসিংহ জেলার ৮৬ জন মারা গেছেন। মৃত্যু হওয়া ৮৬ জনের মধ্যে করোনায় মারা গেছেন ৩১ জন এবং উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৫৫ জন। জেলায় গত এক সপ্তাহে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৭৪৮ জন।

ময়মনসিংহ মেডিকেল কলেজের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন জানান, বর্তমানে করোনা ইউনিটে নতুন ১০০ রোগীসহ ভর্তি আছেন ৫৫৩ জন। এখন পর্যন্ত এক দিনে সর্বোচ্চ রোগী ভর্তি হওয়া এবং সবচেয়ে বেশি রোগী চিকিৎসাধীন থাকার রেকর্ড এটি। ভর্তি হওয়া রোগীদের মধ্যে আইসিউতে ২২ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৮৩ জন।

এদিকে করোনা পরিস্থিতির সার্বিক বিষয় সম্পর্কে ময়মনসিংহের সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, ‘করোনা মোকাবিলায় স্বাস্থ্য বিভাগ নিয়মিতভাবে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করে যাচ্ছে। করোনা প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি ও সচেতন থাকার আহ্বান জানান তিনি।’

(ঢাকাটাইমস/৪আগস্ট/এসএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :