নিজেদের ‘সমস্যা’ ধরতে পেরেছেন ওয়েড

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২১, ১২:৫৬

ক্যারিবিয়ান সফর থেকেই সময়টা ভালো যাচ্ছে না অস্ট্রেলিয়া দলের। পোলার্ড-লুইসদের বিপক্ষে ৫ ম্যাচের সিরিজে ৪-১ ব্যবধানে হারের পরে অজিরা টাইগারদের কাছে হেরেছে টানা দুই ম্যাচ। বিশ্বকাপের জন্য নিজেদের গোছানোর পরিবর্তে হারের বৃত্তেই খাবি খাচ্ছে অস্ট্রেলিয়ার টপ অর্ডার। এমন অবস্থায় নিজেদের ‘সমস্যা’ বুঝতে পেরেছেন অজিদের ভারপ্রাপ্ত অধিনায়ক ম্যাথু ওয়েড।

মিরপুরের মন্থর আর টার্নিং উইকেটে অজিদের বোলাররা ভালো করলেও ব্যাটিংটা জুতসই হচ্ছে না মানছেন ওয়েড। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে নিজেদের সমস্যার জায়গাটা খোলাসা করে অধিনায়ক বলেন, ‘আসলে বোলিং ডিপার্টমেন্ট নিয়ে আমাদের দুর্বলতা নেই। বোলাররা যেভাবে বল করেছে আমরা খুশি। আমাদের সমস্যাটা টপঅর্ডারের ব্যাটসম্যানরা ভালো করছে না তেমন। শেষের অধেক ব্যাটসম্যানই খারাপ খেলছে। বাংলাদেশ কুইক রানগুলো নিয়েছে। এই জায়গাটায় আমাদের ভালো করতে হবে।’

টানা হারের কারন হিসেবে ম্যাচে কম রান হওয়ার ব্যাপারটি দেখছেন অজি অধিনায়ক। তার বিশ্বাস, হারের বৃত্ত ভেঙে সিরিজে টিকে থাকতে দ্রুতই ঘুরে দাড়াবে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। ‘টার্গেট কম হওয়ায় আমরা দুর্ভাগ্যজনকভাবে হেরেছি। তবে আমাদের খেলায় উন্নতি হয়েছে। আশা করছি পরের ম্যাচে আরো ভালো খেলব।’

শুক্রবার সিরিজে টিকে থাকার লক্ষ্যে নিজেদের সেরাটাই দিতে চাইবে মার্শ-স্টার্করা। পিছিয়ে থেকেও সিরিজ জয়ের আশা দেখতেই পারেন অজি ভারপ্রাপ্ত অধিনায়ক ম্যাথু ওয়েড। এদিকে ক্যারিবিয়ান সফর থেকেই দুর্দান্ত ফর্মে আছেন মিচেল মার্শ। টাইগার বোলারদের সামনে নিজেদের হারিয়ে খুঁজছেন ওয়েড-হেনরিকসরা। অ্যাশটন অ্যাগার-অ্যাডাম জাম্পার বোলিংয়েও খুশি অজি অধিনায়ক। ঢাকার আবহাওয়া আর বোলারদের বিপক্ষে কতটা কার্যকর হয়ে ওঠেন অজিরা তা দেখার বিষয়!

অন্যদিকে, জিম্বাবুয়ে সফরে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ শেষ করে ঘরের মাঠে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ইতিমধ্যেই ২-০ তে এগিয়ে আছে। আগামী চার দিনে অনুষ্ঠিত হতে যাওয়া তিন ম্যাচের একটি জিতলেই নতুন ইতিহাস তৈরি হবে টাইগারদের। অজিদের বিপক্ষে প্রথমবারের মতো জয় পাওয়ার পরে সিরিজও নিজেদের করার অন্যতম সুযোগ মাহমুদউল্লাহ বাহিনীর।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :