শেরপুরে পৃথক ঘটনায় দুইজনের ঝুলন্ত লাশ উদ্ধার

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২১, ১৪:১১

শেরপুরে পৃথক ঘটনায় দুইজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত বুধবার রাতে ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলা থেকে লাশ দুটি উদ্ধার করা হয়।

সূত্র জানায়, ঝিনাইগাতীতে কবুতর চুরির অপবাদে অভিমান করে সজিব নামে এক কিশোর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। বুধবার রাতে উপজেলার নলকুড়া ইউনিয়নের মধ্য ডেফলাই গ্রামে এ ঘটনা ঘটে। সজিব ওই গ্রামের সাইদুল ইসলামের ছেলে ও শালচুড়া উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল।

নিহত সজিবের স্বজনরা জানায়, বুধবার দুপুরে একই গ্রামের বাসিন্দা চাঁন মিয়ার ছেলে ছামু, জয়নাল মিয়ার ছেলে হেদা ও নিহত সজিবসহ তিন বন্ধু মিলে একই গ্রামের কালু মিয়ার ছেলে ইস্রাফিলের বাড়ি থেকে তিনটি কবুতর চুরি করে ঝিনাইগাতী বাজারে বিক্রি করতে নিয়ে যায়। ইস্রাফিল ও তার স্ত্রী বাড়িতে না থাকায় ইস্রাফিলের বোন লাইলী কবুত চুরির বিষয় নিয়ে ওই কিশোরদের অভিভাবকের কাছে জানায়। পরে কিশোর ছামুর মা মোশেদা বেগম ঝিনাইগাতী বাজারে গিয়ে সজিব, ছামু ও হেদাকে চুরিকৃত তিনটি কবুরতসহ বাড়িতে ফিরিয়ে নিয়ে আসার সময় ছামু ভয়ে রাস্তা থেকে পালিয়ে যায়। বাকি দুই কিশোরকে নিয়ে তিনটি কবুতর ইস্রাফিলের বোনকে বুঝিয়ে দেয়। এসময় লাইলী কিশোরদের চোর অপবাদ দিয়ে গালমন্দ করে। এমতাবস্থায় কিশোর সজিব বাড়িতে ফিরলে তার মা নাজমা বেগমও ছেলেকে বকাঝকা করে। পরে ওই রাতে সকলের অগোচরে বসত ঘরের আড়ায় দড়িতে ফাঁস দেয়। এসময় তাকে উদ্ধার করে ঝিনাইগাতী স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক সজিবকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে পুলিশ নিহতের লাশ হাসপাতাল থেকে থানায় নিয়ে এসে সুরতহাল করেন। ওই রাতেই ওসি ফায়েজুর রহমান, ওসি (তদন্ত) সারোয়ার, এসআই কাজল ঘটনাস্থল পরিদর্শন শেষে আলামত সংগ্রহ করে।

অন্যদিকে শ্রীবরদীতে স্ত্রীর সঙ্গে অভিমান করে রফিক মিয়া নামে এক যুবক গাছের ডালে রশি বেঁধে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। বুধবার রাতে পৌরসভার জালকাটা এলাকায় নিহতের শ্বশুরবাড়িতে ঘটনাটি ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। রফিক উপজেলার কুরুয়া রহমতপুর গ্রামের লস্কর আলীর ছেলে।

নিহত রফিকের স্ত্রী সোনিয়া ও স্থানীয়রা জানান, প্রায় আট বছর আগে তাদের বিয়ে হয়। তাদের পাঁচ বছরের একটি মেয়ে আছে। রফিক আগে সিএনজি চালিয়ে সংসার চালাতেন, তবে জুয়ায় আসক্ত হওয়ায় ওই পেশা ছেড়ে দেন। কিছুদিন ধরে মাছ ধরে কোনো মতে সংসার চালিয়ে আসছিলেন। এমন অবস্থায় গত ঈদে সোনিয়া বাপের বাড়ি বেড়াতে আসে।

বুধবার রাতে শ্বশুরবাড়ির পাশে খালের পাড়ে একটি গাছে ঝুলে রফিক আত্মহত্যা করেছেন বলে জানায় স্বজনরা। পরে বিষয়টি এলাকাবাসী পুলিশকে খবর জানালে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে।

(ঢাকাটাইমস/৫আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :