ফের মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ আগস্ট ২০২১, ১৪:৫৮ | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২১, ১৪:১৭

কোপা আমেরিকা-২০২১ আসরের ফাইনালে মুখোমুখি হয়েছিলো লাতিন আমেরিকার দুই অন্যতম সেরা দল ব্রাজিল-আর্জেন্টিনা। ধারণা করা হচ্ছিলো টোকিও অলিম্পিক ফুটবলের কোয়াটার ফাইনালে তাদের দেখা হবে। তবে আসরের নকআউট পর্বেই আর্জেন্টিনার বিদায়ে সেই মহারণ আর দেখা হয়নি। অন্যদিকে টানা দ্বিতীয়বারের মতো সোনা জিততে স্পেনের বিপক্ষে খেলবে ব্রাজিল।

বিশ্ব ফুটবলের দুই পরাশক্তির সমর্থকদের একে অন্যর মাঝে এমনিতেই ট্রল, মিম, খোঁচা লেগেই থাকে। কোপা জেতার পরে অলিম্পিকে বাদ পরে ব্রাজিল সমর্থকদের কম কথা শুনতে হয়নি সাদা-নীলদের সমর্থকদের। এর মাঝেই আবার উপলক্ষ এলো দুই দলের মুখোমুখি হওয়ার। চলতি বছরের নভেম্বরেই বিশ্বকাপ বাছাইপর্বে ফের মুখোমুখি হবেন লিওনেল মেসি ও নেইমাররা।

মহামারী করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে থাকা কাতার বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব ফের শুরু হতে যাচ্ছে। বিশ্বকাপ বাছাইয়ে প্রতিটি দলের এখনও বাকি আরও ১২টি করে ম্যাচ। আর্জেন্টিনা ও ব্রাজিলকে চলতি বছর খেলতে হবে আরও ছয়টি করে ম্যাচ। তারই একটিতে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। ম্যাচে স্বাগতিক হিসেবে থাকবে আর্জেন্টিনা।

বিশ্বকাপ বাছাইপর্বে শীর্ষে আছে ব্রাজিল। ছয় ম্যাচ খেলে সবকয়টি জিতে তাদের সংগ্রহ ১৮ পয়েন্ট। অন্যদিকে ছয় ম্যাচে তিনটিতে ড্র করা আর্জেন্টিনার সংগ্রহ ১২ পয়েন্ট। তালিকায় তিনে আছে ইকুয়েডর (৯), সমান ৮ পয়েন্ট নিয়ে উরুগুয়ের সমতায় আছে কলম্বিয়া। পঞ্চম, ৬ষ্ঠ ও সপ্তম অবস্থানে আছে যথাক্রমে প্যারাগুয়ে (৭), চিলি (৬), ভেনিজুয়েলা (৪) ও পেরু(৪)।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :